যশোরে বাসদের জনসভা> রামপাল বিদ্যুৎ কেন্দ্র করে সুন্দরবন ধ্বংসের চক্রান্ত হচ্ছে : খালেকুজ্জামান

নিজস্ব প্রতিবেদক>
বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেছেন, সাম্রাজ্যবাদের রক্তচক্ষুকে উপেক্ষা করেই ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন করেছি। কিন্তু আজ শোষক শ্রেনী সাম্রাজ্যবাদের সাথে গাঁটছড়া বেঁধে তাদের কাছে নতজানু হয়ে দেশি বিদেশি লুটেরাদের হাতে জাতীয় সম্পদ- প্রকৃতি সম্পদ তুলে দিচ্ছে। ভারতের স্বার্থে রামপাল বিদ্যুৎ কেন্দ্র করে সুন্দরবন ধ্বংসের চক্রান্ত করছে। বৃহস্পতিবার বিকেলে যশোর জেলা বাসদের এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শহরের দড়াটানা ভৈরব চত্বরে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন জেলা বাসদের সমন্বয়ক শাহ্জাহান আলী।
বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা কমরেড রাজেকুজ্জামান রতন, কুষ্টিয়া জেলা বাসদের আহবায়ক সফিউর রহমান,সমাজতান্দ্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক সম্পা বসু, বাসদ নেতা আলা উদ্দীন আব্দুল মালেক, রাসিব রহমান প্রমুখ। সভা পরিচালনা করেন আক্কাছ আলী।
সমাবেশে খালেকুজ্জামান আরো বলেন, ৯৯ বছর আগে রাশিয়ায় মহান লেনিনের নেতৃত্বে পৃথিবীর বুকে শ্রমিক শ্রেনীর রাষ্ট্র সমাজতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। রাশিয়া থেকে ভিক্ষুক, বেকারত্ব, দূর করেছিল সমাজতন্ত্র। ইউরোপের পিছিয়ে পড়া দেশ থেকে উন্নত দেশে পরিনত হয়েছিল রাশিয়া। আজ সেই মহান সমাজতান্ত্রিক বিপ্লব থেকে শিক্ষা নিয়ে আমাদের দেশেও শোষন মুক্তির লড়াই গড়ে তুলতে হবে। তিনি বাসদের পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে জোট মহাজোটের বাইরে বিকল্প শক্তি গড়ে তোলার আহবান জানান।