আজ বিদ্যুৎ মানুষের পিছে পিছে ঘুরছে : শেখ আফিল উদ্দিন এমপি

ইয়ানুর রহমান >
সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, এক সময় বাড়িতে বিদ্যুতের সংযোগ নেয়ার জন্য শার্শার মানুষ রাজনৈতিক নেতা কর্মীদের পিছে পিছে ঘুরে জুতার সুখতলা ক্ষয়ে ফেলত। তবুও তাদের কাছে বিদ্যুৎ থেকে যেত সোনার হরিণের মত। বিদ্যুৎ তাদের ভাগ্যে জুটতো না। বিদ্যুতের দাবি করায় কৃষকদের জীবন দিতে হয়েছে বুলেটের আঘাতে। আর আজ বিদ্যুৎ মানুষের পিছে পিছে ঘুরছে গ্রামের পর গ্রাম আলোকিত করার লক্ষ্যে। আর এটা সম্ভব হয়েছে একমাত্র প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী পরিকল্পনার ফলে। অদূর ভবিষ্যতে সারাদেশসহ শার্শার কোন মানুষ বিদ্যুতের আলো থেকে বঞ্চিত হবে না। গতকাল দুপুরে শার্শার গোগা ইউনিয়নের ডিজিটাল ভিলেজে বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান আব্দুর রসিদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও শার্শা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, চেয়ারম্যান সোহারাব হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক রিপোন হোসেন, গোগা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোতাহার আলী, সাংগঠনিক সম্পাদক রহমত আলী প্রমুখ।

এদিকে, বিকেল ৪টায় শার্শার গোগা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক।

পরে সেখানে মহান বিজয় দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।