র‌্যাফেল ড্র’র যাতাকলে দিশেহারা ঝিনাইদহবাসী

টিপু সুলতান>
ঝিনাইদহ সদরের সিটি কলেজ প্রাঙ্গণে পুলিশ প্রহরায় এবার বিশ টাকায় তিন লাখ টাকার লটারি চলছে।
সরেজমিনে দেখা গেছে, ঝিনাইদহ সিটি কলেজ প্রাঙ্গণে দৈনিক বেনারশী র‌্যাফেল ড্র’র নামে ওই মঞ্চে চলছে ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে আনা সুন্দরী মেয়েদের দিয়ে যৌন সুরসুরির আবেদন মূলক টকশো ও আলাপ-অলোচনা এবং নাচ-গান পর্ব। যা স্থানীয় উঠতি বয়সের যুবকদের মধ্যে অবৈধ যৌন উদ্দীপনা সৃষ্টি করছে।
ভোর হতে না হতেই ভ্যান, রিকশা, অটোভ্যান, ইজিবাইক, পিকাপ যোগে চারশ জনেরও বেশি জনশক্তি দ্বারা টিকিটের ঢম নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে ঝিনাইদহের এক প্রান্ত হতে অন্য প্রান্ত, শহর থেকে গ্রামে, পাড়াই-পাড়াই, ঘরে ঘরে। বিশ টাকার টিকিটের বিনিময়ে তিন লাখ টাকার লটারির লোভ দেখিয়ে লাখ লাখ টাকা দিয়ে পুলিশ প্রশাসনকে ম্যানেজ করে লুট করছে বেনারশী র‌্যাফেল ড্র নামক টাকা খেকো দানবরা। আরো দেখা গেছে, পুলিশরা দাঁড়িয়ে-দাঁড়িয়ে বিশ টাকার লটারি নামক আজব জুয়া খেলা দেখছে।
‘র‌্যাফেল ড্র’ এর নামে বিভিন্ন লটারি প্রতারক চক্র এভাবেই দিনের পরদিন দিন মানুষ ঠকিয়ে চলেছে নিরবে। সমাজের গরীব মানুষের ঘামে ভেজা টাকা গুলো সুক্ষবুদ্ধি দিয়ে হাতিয়ে নিচ্ছে কিছু প্রতারক চক্র।

ঝিনাইদহে বিভিন্ন মামলার
আসামিসহ গ্রেফতার ৫৩

কালীগঞ্জ প্রতিনিধি
ঝিনাইদহে বিশেষ অভিযানে বিভিন্ন মামলার আসামিসহ ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে জামায়াত শিবিরের দুই নেতাকর্মী রয়েছেন। শুক্রবার সকালে ঝিনাইদহ জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ মোবাইলে এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানান।
অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ আরো জানান, জেলাব্যাপী অবৈধ অস্ত্রের ব্যবহার, অপরাধমুলক কর্মাকান্ড ও আইন-শৃঙ্খলার পরিবেশ স্বাভাবিক রাখতে বিশেষ অভিযান পরিচালনা করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে ২ জামায়াতকর্মীসহ ৫৩ জনকে গ্রেফতার করা হয়। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার দুপুরে আদালতে পাঠানো হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা ও পরোয়ানা রয়েছে বলেও অতিরিক্ত পুলিশ সুপার সাংবাদিককে জানান।