শিক্ষার্থীদের সমতায়নে প্রতিষ্ঠানের উন্নয়ন হয় : রণজিত রায়

অভয়নগর (যশোর) প্রতিনিধি>
যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য রণজিত কুমার রায় বলেছেন, শিক্ষার্থীদের মধ্যে সমতায়ন হলে শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর নারী-পুরেষের মধ্যে বৈষম্যের বিরোধ দূর করে সমতায়ন সৃষ্টি করার ফলে দেশে সুশিক্ষার বিস্তার ঘটেছে। অভিভাবকরা তাদের সন্তানের প্রতি মনযোগী হয়েছেন। যে কারণে শিক্ষার মানোন্নয়ন যেমন বেড়েছে, বেড়েছে শিক্ষিতের হার।
শনিবার দুপুরে ঐতিহ্যবাহী নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৬ এর বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণী ও ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, নবনির্বাচিত যশোর জেলা পরিষদের সদস্য শাহ মুরাদ আহমেদ, নওয়াপাড়া কলেজের অধ্যক্ষ রবিউল হাসান ও বিশিষ্ট ব্যবসায়ী দীলিপ কুমার সাহা। অভিভাবক সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি আলহাজ্ব শাহজালাল হোসেন, রোটারিয়ান আলহাজ্ব আব্দুল আজিজ সরদার প্রমুখ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি পৌর মেয়র স্কুল অভ্যন্তরে একটি শহীদ মিনার নির্মাণ এবং প্রধান অতিথি এমপি রণজিত কুমার রায় স্কুল উন্নয়নে ৫ লাখ টাকা অনুদান প্রদাণের অঙ্গিকার ব্যক্ত করেন। পরে মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও শিক্ষার্থীদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।