শিশুদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে …………..মৎস্য প্রতিমন্ত্রী নারায়ন

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি>
এখন ভাষা আন্দোলনের মাস। এই মাসেই বাঙ্গালী জাতি বাংলা ভাষা ও অধিকার অর্জন করেছিল। তাই সময় এসেছে কোমলমতি শিশুদের মাঝে প্রকৃত ইতিহাস তুলে ধরার। লেখাপড়া ছাড়া কোন জাতিই উন্নতি করতে পারে না। শিক্ষার মাধ্যমে মানুষের জ্ঞান অর্জন হয়। আর এই শিক্ষা-জ্ঞান দিয়েই যদি দেশের কাজ করা হয় তাহলে উন্নয়ন হবেই হবে। এর সাথে খেলাধুলাও অনেক গুরুত্ব রাখে। খেলা দিয়ে বাংলাদেশ আজ বিশ্বের কাছে অনেক পরিচিতি লাভ করেছে। সেটি সম্ভব হয়েছে ক্রীড়াঙ্গণের কারণেই। তাই সঠিক ও সুন্দর মানুষ হতে হলে আজকের শিশুকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও সম্পৃক্ত করতে হবে।
শনিবার সকালে ডুমুরিয়া বিয়াম ল্যাবরেটরি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মৎস্য ও প্রানীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ (এমপি) একথা বলেন।
ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশেক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্কুলের অধ্যক্ষ আবু সাঈদ আহমেদ। পরে স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে এবং বিকেলে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়

ডুমুরিয়ায় সড়ক
দুর্ঘটনায় আহত ৪
ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
ডুমুরিয়ার খর্ণিয়ায় মোটরভ্যান-নছিমনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ চার যাত্রী আহত হয়েছেন। আহতরা তালা উপজেলার বারইহাটি গ্রামের বাসিন্দা। শনিবার বেলা ১০টায় খর্ণিয়া বাজারের মৎস্য আড়তের সামনে দুর্ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার সকালে তালা উপজেলার বারইহাটি গ্রামের বাসিন্দা ভ্যানচালক জান্নাত আলী শেখ (৪০) মেহেরুন্নেছা বেগম (৪৫), মনোয়ারা বেগম (৫০) ও নুরজাহান বেগম (৬০) নামের তিন মহিলা যাত্রী নিয়ে ডুমুরিয়া উপজেলা দেড়–লি ফকির বাড়ি যাচ্ছিলেন। পথিমধ্যে খর্ণিয়া বাজারের মৎস্য আড়তের কাছে পৌঁছলে অপর দিক দিয়ে আসা একটি নছিমনের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় চালকসহ ওই তিন মহিলা যাত্রী আহত হন। আহতরা ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। ডুমুরিয়া উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আব্দুল হামিদ জোয়াদ্দার এ তথ্য নিশ্চিত করেছেন।