সাতক্ষীরায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী রুহুল হক এমপির কুশপুত্তলিকা দাহ

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা>
সাতক্ষীরায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা.আফম রুহুল হক এমপি’র কুশপুত্তলিকা দাহ করেছেন সাংবাদিকরা। শনিবার দুপুর ১২ টার সময় প্রেসক্লাবের সামনে আশাশুনি সড়কে সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।
সাগর-রুনী হত্যাকান্ডের পাঁচ বছর অতিবাহিত হলেও হত্যাা রহস্য উদঘাটন করতে না পারা, সিরাজগঞ্জের শাহাজাদপুরে সমকাল এর সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার ঘটনায় দ্রুত বিচার, সাতক্ষীরার সাংবাদিক অসীম চক্রবর্তী, মনিরুল ইসলাম মনি’র বিরুদ্ধে ৫৭ ধারার মামলায় অভিযোগপত্র ও অবজারভারের সাংবাদিক এম জিল্লুর রহমান ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ও সাতক্ষীরা প্রতিনিধির বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানি ও মিথ্যা মামলার প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ। মানববন্ধনে বক্তব্য দেন, স্থানীয় দৈনিক কালেরচিত্রের সম্পাদক আবু আহমেদ, দক্ষিণের মশাল এর সম্পাদক আশেক-ই-এলাহী, সাতক্ষীরা প্রেসক্লাব এর সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, জিএম মনিরুল ইসলাম মিনি, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জল, শরীফুল্লাহ কায়সার সুমন, রবিউল ইসলাম, অসীম বরণ চক্রবর্তী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা দেশব্যাপী সরকারদলীয় লোকজনদের হাতে সাংবাদিক হত্যা, নির্যাতন হয়রানির ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। অবিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।
একই সাথে আগামী ২৮ ফেরুয়ারির মধ্যে সাংবাদিকদের নামে হয়রানিমূলক মামলা প্রত্যাহার না হলে ১ মার্চ কর্মবিরতি পালন, ৬ মার্চ সাংবাদিক সমাবেশের কর্মসুচি ঘোষণা করা হয়।