‘বেনাপোল বন্দরকে অটোমেশন ও সিসি ক্যামেরার আওতায় আনা হবে’

নিজস্ব প্রতিবেদক>
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বেনাপোল স্থলবন্দরকে অটোমেশন করা, বন্দরের নিরাপত্তার জন্য শিগগিরই বেনাপোল বন্দরকে সিসি ক্যামেরার আওতায় নেওয়া হবে। বেনাপোল থেকে যশোর পর্যন্ত ফোর লেন রাস্তা নির্মিত হবার প্রক্রিয়া শুরু হয়েছে। বেনাপোল স্থল বন্দরে যে পণ্যজট যানজট লেগে থাকে তা অতি দ্রুত সমাধান করা হবে। ৩ টি ইয়ার্ডে ১০০ কোটি টাকা ব্যয়ে ৮টি শেড নির্মাণ করা হচ্ছে। এগুলো নির্মান হলে যানজট আর থাকবে না।
তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশের উন্নয়ন দেখতে পারেন না। তিনি আওয়ামী লীগের আমলে করা উন্নয়ন নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলছেন, টেকসই গণতন্ত্র না হলে তার কোন মূল্য নেই। আজ পদ্মসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ছিল দেশের টাকায় হবে, তা হচ্ছে। বিএনপি উন্নয়ন চায় না। বিএনপি দিনের পর দিন শুধু বলতে জানে মিথ্যা কথা।
শুক্রবার বিকালে বেনাপোল চেকপোস্ট স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন। পরে মন্ত্রী ১০০ কোটি টাকা ব্যয়ে বেনাপোল স্থল বন্দরে নির্মানাধীন শেডগুলো পরিদর্শন করেন।
বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ আয়োজিত অনুষ্ঠানে স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক কুমার মাধাব রায়, বেনাপোল কাস্টমস কমিশনার মো: শত্তকাত হোসেন, বেনাপোল স্থল বন্দরের পরিচালক (উপসচিব) আব্দুর রউফ। শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক, শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, বেনাপোল স্থলবন্দরের সিনিয়র উপ পরিচালক আমিনুল ইসলাম, বন্দরের সিবিএ’র সাধারণ সম্পাদক মনির হোসেন মজুমদার প্রমুখ।