যশোরে বিশ্ব বাবা দিবস উদযাপনে প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক>
আগামী ১৮ জুন রোববার ‘বিশ্ব বাবা দিবস’। যশোরে দ্বিতীয়বারের মত বর্ণাঢ্য আয়োজনে এ দিবস উদযাপনের লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। সঞ্চালনা করেন প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক ও বিবর্তন যশোর আবৃত্তি স্কুলের পরিচালক এইচ আর তুহিন। স্বাগত বক্তব্য দেন যশোরে বাবা দিবস উদযাপনের অন্যতম উদ্যোক্তা সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক প্রণব দাস।
যশোরে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিতব্য বাবা দিবসের আয়োজনকে স্বাগত জানিয়ে সভায় বক্তব্য দেন- প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যশোর জেলা শাখার সাবেক সভাপত্বি হারুণ অর রশীদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আফজাল হোসেন দোদুল, জেলা রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবণী সুর, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু, উদীচী যশোরের সাবেক সভাপতি সোমেশ মুখার্জী, বর্তমান সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব, শেকড় যশোরের সাধারণ সম্পাদক ও যশোরে মা দিবস উদযাপনের উদ্যোক্তা রওশন আরা রাশু, প্রেসক্লাব যশোরের দপ্তর সম্পাদক তৌহিদ জামান, যশোর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়, ইসরাত সাহেদ টিপ প্রমুখ।
আলোচনা সভায় সর্ব সম্মতিক্রমে হারুণ অর রশীদকে আহবায়ক ও প্রণব দাসকে সদস্য সচিব করে ৫১ সদস্য সদস্য বিশিষ্ট বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ- ২০১৭ গঠন করা হয়। বাবা দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ও পঞ্চাশোর্দ্ধ বয়সীদের ‘অনুভূতিতে বাবা’ শিরোনামে লেখা প্রতিযোগিতা, বাবা ও সন্তানের সমাবেশ, আলোচনা, বাবাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান।
পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ‘অনুভূতিতে বাবা’ শিরোনামে লেখা প্রতিযোগিতা বিবর্তন যশোর’র মহড়া কক্ষে আগামী ১৪ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। পঞ্চাশোর্দ্ধ বয়সীদের ‘অনুভূতিতে বাবা’ শিরোনামে লেখা আগামী ১৪ জুন বুধবার বিকেল ৫টার মধ্যে প্রেসক্লাব যশোরের অফিস সহকারী রফিকুল ইসলামের কাছে জমা দিতে হবে।
সিদ্ধান্ত অনুযায়ী ১৮ জুন বেলা ১১ টায় ঐতিহাসিক টাউন হল ময়দানের রওশন আলী মঞ্চের শতাব্দী বটমূলে জাতীয় সঙ্গীতের মাধ্যমে বিশ্ব বাবা দিবসের কর্মসূচির উদ্বোধন করা হবে। উদ্বোধনের পর যশোর ইন্সটিটিউটের আলমগীর সিদ্দিকী মিলনায়তনে আলোচনা সভা এবং তিনজন নির্বাচিত সফল ও সার্থক বাবাকে সম্মাননা প্রদান করা হবে।