চৌগাছায় ৮’শতাধিক পরিবারে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানে অ্যাড. মনির এমপি: একজন শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই দেশের সকল ক্ষেত্রেই উন্নয়নের জোয়ার বইছে

বাবুল আক্তার, চৌগাছা (যশোর) :
যশোর-২ আসনের (চৌগাছা-ঝিকরগাছা) সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’-প্রধানমন্ত্রীর এই স্লোগানকে সামনে রেখে চৌগাছা উপজেলার সকল বাড়িতে ২০১৭ সালের মধ্যেই শতভাগ বিদ্যুতায়ন করা হবে।
তিনি আরো বলেন, দেশ নেত্রী শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তাঁর সুযোগ্য কন্যা বর্তমান সফল প্রধানমন্ত্রী দেশ ও দেশের মানুষের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যে আমরা সোনার বাংলার সুফল ভোগ করতে শুরু করেছি। ডিজিটাল বাংলা বির্নিমানে বিদ্যুৎ, খাদ্য, শিক্ষা, চিকিৎস্যা, যোগাযোগ সকল ক্ষেত্রেই উন্নয়নের জোয়ার বইছে। সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেন, বিগত দিনে কোনো সরকারের সময় এত উন্নয়ন হয়নি। ‘একজন শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই দেশের সকল ক্ষেত্রে আজ উন্নয়নের জোয়ার বইছে’।
উপজেলার শুকপুকুরিয়া ইউনিয়নে আন্দুলিয়া ও রাজাপুর দু’টি গ্রামে ১ কোটি ২৭ লাখ টাকায় ব্যয়ে ৮ শতাধিক পরিবারে বিদ্যুতায়নের নতুন সংযোগের আলাদা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি শুকপুকুরিয়া ইউনিয়নের উন্নয়নের বর্ণনা দিতে গিয়ে বলেন, শুধুমাত্র শুকপুকুরিয়া ইউনিয়নে এলজিইডির মাধ্যমে ৭ টি রাস্তা ও একটি হাট উন্নয়নের কাজ চলছে। যার ব্যয় ৯ কোটি ২ লাখ টাকা। এই ইউনিয়নে বিদ্যুতায়নের জন্যও ব্যয় হয়েছে আরো কয়েক কোটি টাকা। স্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দিরও বর্তমান সরকারের তিন বছরে যে উন্নয়ন হয়েছে তা পূর্বে কোনো এমপি এত টাকার উন্নয়নের কাজ করেনি’। তিনি আরো বলেন, একইভাবে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে রাস্তা পাকাকরণসহ বাজার উন্নয়ন, ব্রিজ-কালভার্ট ও বিভিন্ন প্রতিষ্ঠানের ভবন নির্মান কাজ অব্যহত রয়েছে। আরো জানান ২০১৪ থেকে ১৭ সাল পর্যন্ত চৌগাছা উপজেলায় ৫৬ কোটি টাকা ব্যায়ে ৬১ কি.মি. রাস্তা পাকা করন ১২ কোটি টাকা ব্যায়ে ৪০ কি.মি পাকা রাস্তার সংষ্কার, ১০ লাখ টাকা ব্যায়ে একজন অসচ্ছল মুকিএযাদ্ধার বাড়ি নির্মান, ২ কোটি ৩০ লাখ টাকা ব্যায়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান, ২ কোটি ৭০ লাখ টাকা ব্যায়ে ৫ টি হাট উন্নয়ন ৩ কোটি ৭৮ লাখ টাকা ব্যায়ে ১১ টি প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারন ও মেরামতের কাজ করা হয়েছে। উপস্থিত সকলের সহযোগীতা কামনা করে বলেন, এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারো নৌকা প্রতিকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে। অনুষ্ঠানের শেষে একই ইউনিয়নের তিনটি সড়কের পাকাকরণ কাজের উদ্বোধন ও প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
শনিবার দুপুরে উপজেলার আন্দুলিয়া গ্রামের ৩৮৫ পরিবারে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন উপলক্ষে মরহুম মোস্তফা আনোয়ার হুসাইনের বাড়ির পাশে (খামারে) এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপত্বি করেন ইউনিয়ন আওয়ামীল নেত্রী চাদনী আক্তার। এবং একই ইউনিয়নের রাজাপুর গ্রামের ৩৪৭ টি পরিবারে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে রাজাপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিকেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইসমাইল হোসেন চুন্নু। পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুলাইমান হোসেন।
উভয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপসি শাহাজান কবির, চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা প্রকৌশলী আব্দুল হালিম, পল্লিবিদ্যুতের ডিজিএম দেলোয়ার হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, আওয়ামীলীগ নেতা রেজাউর রহমান রেন্দু, সিরাজুল ইসলাম রাজ, সদ্য আওয়ামীলীগে যোগদানকারি সাবেক বিএনপি নেতা জয়নুল আবেদিন মুকুল, হাফিজুর রহমান নিপু, মাষ্টার নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের নেত্রী কামরুন্নাহার, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লিখন হাসান, তথ্য গবেষনা সম্পাদক ফিরোজ হোসেন প্রমুখ।একইদিন সংসদসদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির উপজেলা সিংহঝুলি ইউনিয়নে এনজিও ফাউন্ডেশনের আয়োজনে গরিব দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং সরকারি হাসপাতালে মাসিক সভায় সভাপতিত্ব করেন ।