মনোবল বাড়াতে জাপান যাচ্ছে কৃষ্ণারা

ক্রীড়া ডেস্ক>
বছরের শুরুতে কৃষ্ণা-স্বপ্নারা জাপান সফরে গিয়েছিলেন অভিজ্ঞতা অর্জন করতে। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে এবার তারা জাপান যাচ্ছেন মনোবল বাড়ানোর লক্ষ্য নিয়ে। জাপানের ওসাকায় হতে যাওয়া জে-গ্রিন সাকাই ন্যাশনাল ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ ও প্রীতি ম্যাচ খেলতে আগামী শনিবার রওনা দেবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা দল। রবিবার থেকে শুরু হবে প্রীতি ম্যাচগুলো।
আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ। কৃষ্ণাদের ‘বি’ গ্র“পে বাংলাদেশ ও শক্তিশালী অষ্ট্রেলিয়ার সঙ্গে আছে গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া ও রানার্সআপ জাপান। এবারের জাপান সফরে মোট পাঁচটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে কোচ ছোটন জাপান সফরের লক্ষ্যটা জানান, এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের আমাদের প্রতিপক্ষ কারা, তা জানতে পারার পর বাফুফে সভাপতিকে বলেছিলাম মেয়েদের উন্নত প্রশিক্ষণ এবং প্রচুর ম্যাচ খেলার সুযোগ করে দেওয়ার জন্য। সেই ব্যবস্থা তিনি করেছেন। মেয়েরা অনেকদিন ধরে কঠোর পরিশ্রম করছে। তারা প্রতিনিয়ত উন্নতি করছে। চূড়ান্তপর্বের খেলা শুরু হতে এখনও মাস তিনেক বাকি। জাপানে আমরা আগেও গিয়ে খেলে এসেছি। ওখানে গিয়ে আমরা প্রশিক্ষণ এবং ম্যাচ খেলার পাশাপাশি ক্লাসও করব। এটা ফুটবলারদের মনোবল বাড়াবে বলে মনে করি আমি।
অধিনায়ক কৃষ্ণা রানীর বিশ্বাস জাপান সফরের সুফল থাইল্যান্ডের আসরে পাবেন তারা। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের অনুশীলন ভালো হচ্ছে। আশা করি জাপানে গিয়ে ভালো খেলব। স্যাররা আমাদের যেভাবে শেখাচ্ছেন, তা কাজে লাগাতে চাই। আগেও জাপানে গিয়ে খেলেছি। তখন আমরা যেসব ভুল করেছিলাম, আশা করি এবার সেগুলো হবে না। আশা করি থাইল্যান্ডে গিয়ে এর সুফল আমরা পাব।
জাপানের পর কৃষ্ণারা যাবেন দক্ষিণ কোরিয়া ও ভিয়েতনামে।