যশোর রাজারহাটে কারখানায় জরিমানা, ১০ মণ মুড়ি ধ্বংস

নিজস্ব প্রতিবেদক>
যশোর সদরের রাজারহাটে বিসমিল্লাহ ফ্রেস মুড়ি কারখানায় ও মোটরযান আইনে মামলা দিয়ে ৪০ হাজার ১শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মেয়াদ উর্ত্তীণ ১০ মণ মুড়ি ধ্বংস করে আদালত। অপরদিকে যশোর-নড়াইল সড়ক ও মুড়লিতে আলাদা অভিযান চালিয়ে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় মোটরযান আইনে ৬টি গাড়িকে জরিমানা করা হয়। সোমবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান, নাহিদ তামন্না, সাদিয়া আফরিন, সৈয়দ জাকির হাসান, আরিফুর রহমান ও জহির ইমাম ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বিকেলে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত রাজারহাটের বিসমিল্লাহ মুড়ি কারখানায় অভিযান চালান। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশ, অনুমোদন ছাড়া কারখানা পরিচালনা ও মেয়াদ উর্ত্তীণ মুড়ি নতুন করে প্যাকেট করার অপরাধে ম্যানেজার আজগর আলীর নামে মামলা দিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপর দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ তামন্না ও সাদিয়া আফরিন যশোর-নড়াইল সড়ক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান, আরিফুর রহমান ও জহির ইমামের নেতৃত্বে পরিচালিত পৃথক ভ্রাম্যমাণ আদালত ৬টি যানবহিনের চালকের নামে মামলা দিয়ে ১০ হাজার ১ শ’ টাকা জরিমানা আদায় করেন। প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। অভিযানকালে পেশকার শেখ জালাল উদ্দীন ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।