যশোরে সেভেন স্টার ফুড ও জুয়েলারিতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক:যশোর শহরতলীর শেখহাটি জামরুলতলায় ‘সেভেন স্টার ফুড প্রোডাক্টস’ নামের একটি কারখানায় অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ধ্বংস করা হয় গ্লুকোজ, মধু ও শরবত। এছাড়া দড়াটানার সিদ্দিক বেকারি, কাঠেরপুলের মেগাসপ ফেস্টিভ ও কাপুডিয়াপট্টির দুইটি জুয়েলারিতে অভিযান চালিয়ে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান, আরিফুর রহমান, জহির ইমাম ও আব্দুল্লাহ আল মাহাফুজ।
আদালত সূত্রে জানা গেছে, দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গোপন সংবাদের ভিত্তিতে শেখহাটি জামরুলতলা রোডের ‘সেভেন স্টার ফুড প্রোডাক্টস’ নামে একটি খাদ্যপণ্য তৈরির কারখানায় অভিযান চালান। এ সময় আদালত দেখতে পান ওই প্রতিষ্ঠানে কোন কেমিস্ট নেই এবং কারখানা পরিচালনার অনুমোদন ছাড়াই ভেজাল ও নিম্নমানের মধু, গ্লুকোজ, শরবতসহ আরো কয়েকটি খাদ্যপণ্য প্যাকেট ও বোতলজাত করে বাজারজাত করছে। এ ব্যাপারে প্রতিষ্ঠানের মালিক মাহাবুবুল ইসলাম মধুর বিরুদ্ধে মামলা দিয়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় ভেজাল গ্লুকোজ, মধু ও শরবত জব্দ করে ধ্বংস করা হয়।
যশোর শহরের কাঠেরপুলের ফেস্টিভ মেগাসপে অভিযান চালান নির্বাহী ম্যজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহাফুজের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত। এ সময় মেয়াদোত্তীর্ণ শ্যাম্পু, পারফিউম পাওয়ায় প্রতিষ্ঠানের ম্যানেজার আফজাল হোসেনের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সময় কাপুড়িয়াপট্টির বিশ্বকর্মা জুয়েলার্সের মালিক বিশ্বজিৎকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অ্যাসিডের লাইন্সেস না থাকায় মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।
অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের নেতৃত্বে পরিচালিত আরেকটি ভ্রাম্যমাণ আদালত শহরের দড়াটানার সিদ্দিক বেকারিতে অভিযান চালান। এ সময় বেকারি পরিচালনার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় মালিক মোহাম্মদ আলীর বিরুদ্ধে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া দুপুরে শহরের কাপুড়িয়াপট্টিতে অ্যাসিডের লাইসেন্স না থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমামের নেতৃত্বে এন কে জুয়েলার্সের মালিক নির্মল চৌধুরীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পেশকার শেখ জালাল উদ্দীন ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য।