এইচএসসির ক্লাশের উদ্বোধনী অনুষ্ঠানে অ্যাড. মনির এমপি> উন্নয়নের রোল মডেল এখন বাংলাদেশ

 নিজস্ব প্রতিবেদক>
যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেছেন, এবারের বাজেটে শিক্ষা ও প্রযুক্তি খাতে সর্বোচ্চ ১৬.৪ শতাংশ অর্থ বরাদ্দ দিয়েছে। তা টাকার অঙ্কে ৬৫ হাজার ৬৪৩ কোটি টাকা। এর আগের কোন সরকার তা দেয়নি। কারণ বাংলাদেশ এখন আর পিছিয়ে পড়ার তালিকায় নেই। দেশের প্রতিটি সেক্টর এখন দূর্বার গতিতে উন্নয়নের দ্বারপ্রান্তে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। গতকাল বেলা ১১টায় ঝিকরগাছার শহীদ মশিয়ূর রহমান ডিগ্রী কলেজে এইচএসসি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের উদ্বোধনী ক্লাসে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
কলেজের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিকরগাছার শহীদ মশিয়ূর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ পাভেল চৌধুরী।
এ সময় এমপি মনিরুল ইসলাম আরও বলেন, দেশ ও বর্হিবিশ্বের ষড়যন্ত্রে বাংলাদেশ অনেকাংশে পিছিয়ে ছিল। জনবান্ধব আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই উন্নয়নের তালিকায় নাম উঠেছে এদেশের। বর্তমান সরকার কৃষি, শিল্প, স্বাস্থ্য, বিদ্যুৎ, গ্যাস, শিক্ষা, গণমাধ্যম, খাদ্য, রাস্তাঘাটসহ সকল সেক্টরে উন্নয়ন করেছে। যার সুফল ভোগ করছে দেশের জনগণ।
তিনি বলেন, জনগণের এ সরকার দ্বিতীয় সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে জনপ্রশাসন খাতে। সরকারের কর্মকর্তা-কর্মচারীরা এ খাতের আওতাভুক্ত। এ খাতে মোট বাজেটের ১৩.৬ শতাংশ বরাদ্দ থাকছে, যা টাকার অঙ্কে ৫৪ হাজার ৪৩৬ কোটি টাকা। এর মধ্যে চাকরিজীবীদের বেতন-ভাতায় বরাদ্দ থাকবে ৫৩ হাজার ৮৩৩ কোটি টাকা। চলতি অর্থবছরে চাকরিজীবীদের বেতন-ভাতায় বরাদ্দ ছিল ৪৯ হাজার ৭৫১ কোটি টাকা।
তাছাড়া শিক্ষার মান উন্নয়নে সারাদেশে ২৮৫টি কলেজ সরকারিকরনের কাজ শেষ পর্যায়ে। পর্যায়ক্রমে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা জাতীয়করণের কাজ চলছে।
তিনি আরও বলেন, দেশের এ উন্নয়ন অব্যাহত রাখতে হলে সকলকে তৃণমূলে গিয়ে কাজ করতে হবে। তা না হলে ষড়যন্ত্রকারীর চক্রান্ত বাস্তবায়ন হবে। এ সময় তিনি সকল শিক্ষার্থীকে জঙ্গি ও সন্ত্রাস থেকে নিজেদের দূরত্ব বসায় রাখার আহবান জানান। একই সাথে তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ রাখেন সজাগ দৃষ্টি রাখতে তার আদরের সন্তান যেন জঙ্গি ও সন্ত্রাসের খপ্পরে যেন না পড়ে।
এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন শিক্ষক সিদ্দিকুর রহমান, লতিফুর রহমান, আক্তারুজ্জামান, সাইফুল্লাহ আল মামুন।