চৌগাছায় সড়ক নির্মাণ কাজের উদ্বোধন অ্যাড.মনির এমপি’র

চৌগাছা (যশোর) প্রতিনিধি>যশোরের চৌগাছায় এলজিইডি কর্তৃক উন্নয়নকৃত সড়ক নির্মাণ কজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলার বিকেলে উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের কমলাপুর মোড় থেকে মাশিলা বাজার সড়ক নির্মান কাজের উদ্বোধন করেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনিরুল মনির।
উদ্বোধনকালে সংসদ সদস্য বলেন, শুধুমাত্র স্বরুপদাহ ইউনিয়নে এলজিইডির মাধ্যমে ৬টি সড়ক উন্নয়ন, ১টি বাজার উন্নয়ন করা হয়েছে। একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ চলমান রয়েছে। যাতে করে এই ইউনিয়নে তার আমলে এলজিইডির অধীনে ৮ কোটি ২৮ লক্ষ টাকার উন্নয়ন কাজ করা হয়েছে।
তিনি আরো বলেন, একইভাবে চৌগাছা উপজেলার প্রতিটি ইউনিয়নে সড়ক পাকাকরণসহ বাজার উন্নয়ন, ব্রিজ-কালভার্ট নির্মান, স্কুল-কলেজ-মাদ্রাসার ভবন নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। তিনি বলেন, তার আমলে ২০১৪-১৫ অর্থ বছর হতে ২০১৬-১৭ অর্থ বছর পর্যন্ত তিন বছরে শুধুমাত্র এলজিইডির মাধ্যমে ৫৬ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করা হয়েছে। যার ৩৬ কোটি টাকা ব্যয়ে ৬১কিলেমিটার সড়ক পাকাকরন, ১২ কোটি টাকা ব্যয়ে ৪০ কিলোমিটার সড়ক সংস্কার, ১০ লক্ষ টাকা ব্যয়ে একজন মুক্তিযোদ্ধাকে ‘বীর নিবাস’ বাড়ী নির্মান,২ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা মুক্তিযোদ্ধা ভবন নির্মান, ২ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে ৫টি হাট উন্নয়ন, ৩ কোটি ৬৮ লক্ষ টাকা ব্যয়ে ৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মান ও ১০ লক্ষ টাকা ব্যয়ে ৩টি প্রাথমিক বিদ্যালয় সংস্কার কাজ চলমান রয়েছে।
একইদিন সারাদিন তিনি চৌগাছা উপজেলা কৃতি সন্তানদের পিতা-মাতার কবর জিয়ারত করেন এবং তাদের পরিবারের সদস্যদের খোজ খবর নেন। মঙ্গলবার সকাল থেকে তিনি পর্যায়ক্রমে উপজেলা কয়ারপাড়া গ্রামে জাতীয় রাজস্ব বোর্ডের যুগ্ম সচিব ইদ্রিস সিদ্দিক এবং গ্রণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুই উপ-সচিব শরিফুল ইসলাম ও তবিবুর রহমানের পিতা মরহুম ফজলুল হক, মরহুম সমাজ সেবক ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান ওসমান গণি, বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর ড.শওকত আলীর পিতা, কবি ও সাংবাদিক মরহুম এম, আহমদ আলী সাহিত্যরতেœর মাজার জিয়ারত করেন ও তাদের পরিবারবর্গের খোজ খবর নেন।
সেখান থেকে পৌর এলাকার ইছাপুরে চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম (তৎকালীন পূর্ব পাকিস্থানের এমএনএ) মোবারক আলী মিয়া, সাওয়াল পীর, উপজেলা আওয়ামীলীগের সাবেক নেতা মরহুম ফিরোজ দেওয়ান, সাবেক ইউপি সদস্য আক্কাস আলীর কবর জিয়ারত করেন ও ফিরোজ দেওয়ানের বৃদ্ধা মাতার শরীরের খোজ খবর নেন এবং মরহুমদের পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
এরপর উপজেলার সাঞ্চাডাঙ্গা গ্রামে স্বরুপদাহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুসাব কাক্কার কবর জিয়ারত করেন এবং তার পরিবারের খোজ খবর নেন।
এরপর স্বরুপদাহ গ্রামে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের অধ্যাপক ডা. মিজানুর রহমানের পিতা মরহুম আনোয়ার হোসেন সর্দারের কবর জিয়ারত করেন। এবং মরহুমের সহধর্মীনির শারিরিক অবস্থার খোজ খবর নেন। সেখান থেকে চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা তৎকালীন ইউনিয়ন বোর্ডের সভাপতি মরহুম শাহাদৎ হোসেনের কবর জিয়ারত করেন এবং তার পৈত্রিক বাড়ির সামনে গিয়ে কিছু সময় অবস্থান করেন। আছরের নামাজের পর উপজেলার সুখপুকুরিয়া গ্রামে যশোর জেলার প্রথম ডেন্টাল সার্জন ডা. জয়নাল আবেদিনের মরহুম পিতা মোসলেম মিয়া এবং মরহুমা মাতা নুর জাহানের কবর জিয়ারত করেন এবং তাদের পরিবারের খোজ খবর নেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শাহাজান কবীর, সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান শান্তি মৃধা, যুগ্ম সাধারন সম্পাদক মাস্টার সিরাজুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক সিরাজুল ইসলাম রাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক দেবাশীষ মিশ্র জয়, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, সিংহঝুলী ইউপির সাবেক চেয়ারম্যান রেজাউর রহমান রেন্দু, উপজেলা প্রকৌশলী আব্দুল হামিদ, চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. মুস্তানিছুর রহমান লাড্ডু, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি ও জিসিবি আদর্শ কলেজের অধ্যক্ষ আবু জাফর, পাশাপোল-আমজামতলা কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, এবিসিডি কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, চৌগাছা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম কবীর, সহকারী অধ্যপক ফিরোজ কবীর, তরিকুল ইসলাম পৌর কলেজের অধ্যক্ষ মুঞ্জুরুল আলম লিটু, চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, চৌগাছা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহব্বায়ক জিয়াউর রহমান রিন্টু, মরহুম এমএনএ মোবারক আলী মিয়ার ভ্রাতুস্পুত্র আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম খোকন, আওয়ামীলীগ নেতা মাস্টার নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আশরাফ আলী, চৌগাছা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব চুন্নু, স্বরুপদাহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সানোয়ার হোসেন বকুল, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম রিংকু, উপজেলা স্বোচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক সোহেল কবীর, মালয়েশিয়া যুবলীগের সাংগঠনিক সম্পাদক (প্রস্তাবিত) এমকে শিমুল, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি শফিক হায়দার লাভলু, সাংগঠনিক সম্পাদক লিখন হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এইচএম ফিরোজ হোসেন প্রমুখ।