বেহালে চুকনগর বাজারের প্রধান সড়ক, দ্রুত সংস্কারের দাবি

শেখ আব্দুস সালাম, চুকনগর>
চুকনগর বাজারের প্রধান সড়কটি খানা-খন্দের সৃষ্টি হয়ে বেহালে পরিণত হয়েছে। ফলে যাতায়াতে অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন এমন অবস্থার সৃষ্টি হলেও যেন বিষয়টি দেখার কেউ নেই।
স্থানীয় সূত্রে জানা গেছে, খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর শহর একটি বাণিজ্যিক, ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ নগরী। চুকনগর বাসস্ট্যান্ড থেকে ভদ্রা নদীর ব্রিজ পর্যন্ত জেলা পরিষদের নির্মিত যতিম কাশেম রোড়ের প্রায় ১কিলোমিটার সড়কের অধিকাংশ স্থানে পিচ, ইট, পাথর ও খোয়া উঠে গিয়ে ছোট বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছে। এখানে পড়ে প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনার কবলে পড়ছে যানবাহনসহ পথচারী। এ সড়ক দিয়ে চুকনগর থেকে সরাসরি দৌলতপুর ও শিল্পনগরী নওয়াপাড়াসহ দেশের বিভিন্ন স্থানে সকল প্রকার যানবাহন যাতায়াত করে। এছাড়া শহরের দুটি কলেজ, দুটি মাধ্যমিক বিদ্যালয়, একটি প্রাথমিক বিদ্যালয় ও ৪টি কিন্ডার গার্ডেন স্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিশুসহ শিক্ষার্থীদের যাতায়াতে চরম বিঘেœর সৃষ্টি হচ্ছে। ব্যবসায়ী ও কৃষকদের উৎপাদিত পণ্য বাজারজাত এবং সকল প্রকার যানবাহন যাতায়াতে চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
অপরদিকে সড়কের দুই পাশে দোকানের ভিতর যানবাহন যাতায়াতে কাদা পানি ছিটকে পণ্য সামগ্রী নষ্টসহ ক্ষয়-ক্ষতি হচ্ছে বলে ব্যবসায়ীদের অভিযোগ। ব্যবসায়ী মহাদেব পাল, পার্থ কুন্ডু, ঋষিকেষ রায়, সঞ্জয় কুমার, হাজরা কালু, আজহারুল ইসলাম, শিতল সাধুসহ শহরের ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন এ সড়কটি বেহাল অবস্থার সৃষ্টি হলেও সংস্কারের কোন উদ্যোগ নেই কর্তৃপর্ক্ষের।
এ প্রসংগে জেলা পরিষদ প্রশাসক খুলনা শেখ হারুন-অর রশিদ জানান, জনস্থার্থে ঝুঁকিপূর্ণ বেহাল ওই সড়কটি সংস্কারের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

চুকনগর ডিগ্রি কলেজ
ছাত্রদলের নবীনবরণ

চুকনগর (খুলনা) প্রতিনিধি
চুকনগর ডিগ্রি কলেজ ছাত্রদলের উদ্যোগে নবাগত ছাত্রছাত্রীদের নিয়ে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার কলেজ চত্বরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজ ছাত্রদল সভাপতি জিএম এনামুল হক সুজন।
সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম ইভানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- ছাত্রদল নেতা আছাদুজ্জামান আছাদ, শেখ তামিম আহম্মেদ, মো. বাবু, খালিদ, অনিক আহম্মেদ, জিএম রায়হান, আতাউর রহমান, আল-মামুন, মিনারুল ইসলাম, ইকবাল হোসেন, সুমন আহম্মেদ, সাজু ইসলাম, মিকাইল, অপু রায় প্রমুখ।