যশোরের হাশিমপুর বাজারে পলিথিন জব্দ, জরিমানা

নিজস্ব প্রতিবেদক>
যশোর সদর উপজেলার হাশিমপুর বাজারে দুইটি মুদি দোকানে অভিযান চালিয়ে ২০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় বেকারি ও বাসে অভিযান চালিয়েও ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান, জহির ইমাম, আনিসুর রহমান ও আনোয়ার উজ জামান।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানান, দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসানের নেতৃত্বে পরিচালিত একটি ভ্রাম্যমাণ আদালত সদর উপজেলার হাশিমপুর বাজারের নুর সুইটস বেকারিতে অভিযান চালান। এ সময় মেয়াদোত্তীর্ণ বেকারি পণ্য পাওয়ায় মালিক রাব্বীর বিরুদ্ধে মামলা দিয়ে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমামের নেতৃত্বে পরিচালিত আরেকটি ভ্রাম্যমাণ আদালত একই বাজারের দুইটি মুদি দোকানে অভিযান চালিয়ে ২০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেন। এ অপরাধে দুই দোকান মালিকের বিরুদ্ধে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার-উজ-জামানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বিকেলে যশোর-মাগুরা সড়কের বাহাদুপুরে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করা হয়। এসময় একে ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাসের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় চালকের বিরুদ্ধে মামলা দিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন। একই স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান হানিফ এন্টারপ্রাইজের একটি বাসে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় চালকের নামে মামলা দিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযানকালে পরিবেশ অধিদফতরের সহকারি পরিচালক আতাউর রহমান ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।