যশোরে রুচি আইসক্রিম ও মদিনা বেকারির কারখানায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক>
যশোরে ভ্রাম্যমাণ আদালত শহরের রেলগেট রায়পাড়া এলাকায় রুচি আইসক্রিম ও মদিনা বেকারির কারখানায় অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে। ক্ষতিকর রংসহ নিষিদ্ধ উপকরণ ব্যবহার করে আইসক্রিম তৈরি ও নোংরা পরিবেশের অভিযোগে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। বুধবার বিকালে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও আব্দুল্লাহ আল মাহাফুজ।
আদালত সূত্রে জানা গেছে, দুপুরে শহরের রায়পাড়া তুলোতলা এলাকায় রুচি আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত। এ সময় উৎপাদিত আইসক্রিমে প্যাকেটে উৎপাদন ও মেয়াদোর্ত্তীণের তারিখ না থাকা, ক্ষতিকর রংসহ নিষিদ্ধ উপকরণ, বিএসটিআই’র লাইন্সেস, কারখানা পরিচালনা, পরিবেশের ছাড়পত্র ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকায় মালিক ফরিদা বেগমের নামে মামলা দিয়ে ২৫ হাজার টাবা জরিমানা আদায় করা হয়। একই সাথে কারখানায় উৎপাদিত ক্ষতিকর রংমিশ্রিত আইসক্রিম ধ্বংস করা হয়।
এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহাফুজের নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমান আদালত রেলস্টেশন সংলগ্ন মদিনা বেকারির কারখানায় অভিযান চালান। এসময় কারখানা পরিচালনার অনুমতি, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকায় মালিক মিজানুর রহমানের নামে মামলা দিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পেশকার শেখ জালাল উদ্দিন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।