সুশিক্ষিত নাগরিক তৈরি হলে সমৃদ্ধ জাতি ও উন্নত দেশ গঠন করা সম্ভব : অ্যাড.মনির এমপি

চৌগাছা (যশোর) প্রতিনিধি>
যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেন, সুশিক্ষিত নাগরিক তৈরি হলে একটি সমৃদ্ধ জাতি ও উন্নত দেশ গঠন করা সম্ভব। তিনি বলেন, মা শিক্ষিত হলে পরিবার শিক্ষিত হবে। আর পরিবার শিক্ষিত হলে শিক্ষত সমাজ ও জাতি গঠন হবে। তাই নেপোলিয়ন বলেছিলেন, ‘তুমি একজন শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দেব’। তাই শিক্ষিত জাতি গঠনে মেয়ে শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দিচ্ছে বর্তমান সরকার। উন্নয়নশীল বংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হয়েছে।
তিনি বলেন,২০১৭-১৮ অর্থবছরে ৪ লাখ ২৬৬ কোটি টাকার যে বাজেট ঘোষণা করা হয়েছে তা বাংলাদেশের সর্বোচ্চ বাজেট। জননেন্ত্রী শেখ হাসিনা জানেন যে, ‘যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত’, তাই শিক্ষিত জাতি গঠন করতে পারলেই উন্নত দেশ গঠন করা সম্ভব। যে কারণে উন্নত দেশ গঠনের জন্য এই অর্থবছরের জাতীয় বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হয়েছে।
শনিবার সকালে চৌগাছা মহিলা ডিগ্রিকলেজে নবীনবরণ অনুষ্ঠান ও জাতীয় বাজেট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
মহিলা কলেজ হলরুমে কলেজের অধ্যক্ষ ড.মোস্তানিছুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহাজান কবির, সহসভাপতি মিজানুর রহমান শান্তি মৃধা, প্রবীণ আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দীন আল-মামুন হিমেল, যশোর জেলা পরিষদের সদস্য দেওয়ান তৌহিদুর রহমান। উপস্থিত ছিলেন পাতিবিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম মিয়া, সিংহঝুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেজাউর রহমান রেন্দু প্রমুখ