যশোরে ভ্রাম্যমাণ আদালতের ৩২ হাজার টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক>
যশোরের ভ্রাম্যমাণ আদালত বিশ্বাস ফুড প্রোডাক্টসের কারখানা, স্বর্ণালী কৃষি ভান্ডার ও মোটরযান আইনে মামলা দিয়ে ৩২ হাজার টাকা জরিমানা আদায় করেছে। নোংরা পরিবেশ ও অনুমোদন ছাড়া কারখানা পরিচালনা, মেয়াদোর্ত্তীণ কীটনাশক দোকানে রাখার অভিযোগে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আনিসুর রহমান আব্দুল্লাহ-আল-মাহফুজ, জহির ইমাম ও সৈয়দ জাকির হাসান ।
আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত চাঁচড়া প্রাথমিক বিদ্যালয়ের পিছনে বিশ্বাস ফুড প্রোডাক্টসের কারখানায় অভিযান চালায়। এ সময় পরিবেশ, ফায়ার সার্ভিস ও কারখানা পরিদর্শন অধিদফতরের ছাড়পত্র না থাকায় এবং পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোর্ত্তীণের তারিখ না থাকায় মালিক ওসমান গণি মিন্টুর বিরুদ্ধে মামলা দিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
দুপুর সোয়া ২টার দিকে পালবাড়ি ভাস্কর্যের মোড় এলাকার স্বর্ণালী কৃষি ভান্ডারে অভিযান চালায় অপর একটি ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়ায় মালিক খোরশেদ আলমের বিরুদ্ধে মামলা দিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় ও কীটনাশক ধ্বংস করা হয়।
এছাড়া বেলা ১১টার দিকে আলাদা ভ্রাম্যমাণ আদালত যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুরে অতিরিক্ত পণ্য বহনের অপরাধে ৩টি ট্রাকের চালকের নামে মামলা দিয়ে মোট ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পেশকার শেখ জালাল উদ্দিন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য।