সাংবাদিক আশিকের মুক্তি দাবিতে যশোরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক>ডেইলি অবজারভারের ফটো সাংবাদিক আশিক মোহাম্মকে পুলিশ কর্তৃক পকেটে ইয়াবা ট্যাবলেট দিয়ে ফাঁসানোর প্রতিবাদে যশোর ফটো সাংবাদিক অ্যাসেসিয়েশনের উদ্যোগে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেছেন, সারাদেশে পুলিশ যেভাবে সাধারণ মানুষকে মাদক দিয়ে ফাঁসিয়ে সুবিধা আদায় করেছে সেই নীল নকশা থেকে রেহাই পাচ্ছে না সাংবাদিকরাও। ঈদের পরদিন ঢাকায় সাংবাদিক আশিকের পকেটে কৌশলে ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে তার বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ যা খুশি তাই করছে। তাদের অত্যাচার আর টাকার লোভ সব সীমা অতিক্রম করছে।

বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সাংবাদিক ও সংবাদপত্রের কণ্ঠরোধ করে পৃথিবীর কোনো সরকার টিকতে পারে না। বাংলাদেশের বর্তমান সরকার এখনই উগ্র আচরণকারী পুলিশের বিরুদ্বে ব্যবস্থা গ্রহণ না করলে জনগণ ক্ষমা করবে না। তারা সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম শুরু করবে। বক্তারা অবিলম্বে আশিক মোহাম্মদকে নিঃশর্ত মুক্তি এবং দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন, প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সিনিয়র সাংবাদিক ফখরে আলম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নুর ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম আইউব, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিলন রহমান, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক এইচআর তুহিন, প্রথম আলোর সাংবাদিক মনিরুল ইসলাম, সাংবাদিক প্রণব দাস প্রমুখ।