নানা কর্মসূচিতে প্রথম মৃত্যুবার্ষিকী পালিত> আলী রেজা রাজুকে স্মরণ নেতা কর্মীদের

নিজস্ব প্রতিবেদক>
যশোরে নানা কর্মসূচির মধ্যদিয়ে শনিবার পালিত হয়েছে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজুর প্রথম মৃত্যুবার্ষিকী। কর্মসূচির মধ্যে ছিল প্রয়াত এই নেতার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ,আলোচনাসভা ও দোয়া মাহফিল। দিবসটি উপলক্ষে সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের আয়োজনে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে দলের কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্রাচার্য্য বলেছেন, প্রয়াত রওশন আলীর পরে জেলার সব চাইতে জনপ্রিয় রাজনৈতিক নেতা ছিলেন আলী রেজা রাজু। তৃণমূল থেকে উঠে আসা এমন নন্দিত নেতা আর কখনো পাওয়া যাবেনা। তিনি বলেন দীর্ঘ রাজনৈতিক জীবনে আমি থাকলাম পীযুষ দা আর আলী রেজা রাজু হয়ে থাকলেন দাদা। নেতাকর্মিদের প্রতি তাঁর ভালোবাসা তাকে এই অবস্থানে নিয়ে গেছে।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড.জহুর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. আলী রায়হান, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, আইন সম্পাদক অ্যাড. গাজী আব্দুল কাদের, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান লাল, আলী রেজা রাজুর ছোট ভাই শামিম আহমেদ রনি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দা জারিন রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ফুল, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাহার হোসেন স্বপন, জেলা যুব মহিলা লীগের সভাপতি মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, জেলা তরুণ লীগের সভাপতি আসাদুল হক ও ছাত্রলীগ নেতা ঝিনুক। সভাটি পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহামুদ হাসান বিপু।
এছাড়াও জেলা আইনজীবী সমিতির ১ নম্বর ভবনে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনাসভা। এই সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক আব্দুস সবুর হেলাল, শহর আওয়ামী লীগ নেতা এসএম কামাল হোসেন, জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মুনির হোসেন টগর, আলা উদ্দীন মুকুল, জাহিদুর রহমান লাবু, ছাত্রলীগ নেতা সাঈদ সদ্দার প্রমুখ। সভাটি পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক ফারুক আহমেদ কচি। দিবসটি উপলক্ষে সকালে প্রয়াত আলী রেজা রাজুর কবরে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংসগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
পারিবারিক উদ্যোগে শহরের ঘোপ সেন্ট্রাল রোডস্থ জামে মসজিদে জোহর বাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়াও আলী রেজা রাজুর প্রতিষ্ঠিত আব্দুর রাজ্জাক কলেজে সকালে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ ইকবাল হোসেনের সভাপতিত্বে এই আলোচনা সভায় বক্তব্য রাখেন আলী রেজা রাজুর জামাতা চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, প্রফেসর আফছার আলী, ড. মোস্তাফিজুর রহমান, কলেজের সাবেক অধ্যক্ষ সুলতান আহমেদ,পরিচালনা কমিটির সদস্য আব্দুল মতলেব বাবু প্রমুখ।