যশোরে সাগর আইসক্রিম কারখানায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরের রায়পাড়া তুলোতলা এলাকার সাগর আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। নোংরা পরিবেশ, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। শনিবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।
আদালত সূত্রে জানা গেছে, দুপুরে ভ্রাম্যমাণ আদলত রায়পাড়া তুলোতলার সাগর আইস বার কারখানায় অভিযান চালায়। এ কারখানায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে স্যাকারিং দিয়ে কুলফি ও আইসক্রিম তৈরি করে বাজারজাত করা হয়। কারখানা পরিচালনায় বিএসটিআই, পরিবেশ ও ফায়ার সার্ভিসের ছাড়াপত্র কর্মচারীদের স্বাস্থ্য সনদ, আইসক্রিমের প্যাকেটে উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না। এ ব্যাপারে কারখানা মালিক রাজুর নামে মামলা দিয়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এসময় মালামাল জব্দ করে ধ্বংস করা হয়।
এদিকে ভ্রাম্যমাণ আদালত শহরতলীর বাহাদুরপুরে চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে। এ সময় রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট, ট্যাক্স টোকেন, রুট পারমিট ও বীমা না থাকায় এমএম এন্ট্রারপ্রাইজের রুহুল আমিন, এসপি গোল্ডেন লাইনের নজরুল ইসলাম, সৌদিয়ার (এসি) জাহাঙ্গীর আলম, হানিফের (এসি) শওকত ও শহিদুল ইসলামের নামে মামলা দিয়ে ২ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এসময় উপস্থিত ছিলেন পেশকার শেখ জালাল উদ্দিন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।