যশোরে মুড়লীতে ক্ষতিকর রং মিশিয়ে চিপস তৈরি করায় জরিমানা, মালামাল ধ্বংস

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরতলীর মুড়লীতে ক্ষতিকর রং মিশিয়ে শিশুদের খাবার অনুপযোগী চিপস তৈরির অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় এক মণ রং ও চিপস জব্দ করে ধ্বংস করা হয়। অপর একটি ভ্রাম্যমাণ আদালত লাকি ফুড প্রোডাক্টসের কারখানায় অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন। বুধবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও আব্দুল্লাহ-আল-মাহফুজ।
আদালত সূত্রে জানা গেছে, দুপুরে ভ্রাম্যমাণ আদালত সদর উপজেলার রাজারহাটের একতা ফুডস নামে একটি চিপস তৈরির কারখানায় অভিযান চালায়। এ কারখানা থেকে কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে ক্ষতিকর কাপড়ের রং ও ঘন চিনি মিশিয়ে চিপস তৈরি ও বাজারজাত করা হচ্ছে। এ ছাড়া বিএসটিআইয়ের লাইসেন্স, পরিবেশ ও ফায়ার লাইন্সেস ছিলনা এ প্রতিষ্ঠানের। এ ব্যাপারে একতা ফুডের মালিক সুবোধ পালের নামে মামলা দিয়ে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপর একটি ভ্রাম্যমাণ আদালত দুপুর ১২টার দিকে শহরের নাজির শংকরপুরের লাকি ফুড প্রোডাক্টস এর কারখানায় অভিযান চালায়। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে মালিক খলিলুর রহমানের নামে মামলা দিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।