সাতক্ষীরার সহকারী জজের বিরুদ্ধে যশোরের আদালতে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক>
স্ত্রী’র দায়ের করা মামলায় সাতক্ষীরার সহকারী জজ আদালতের (কালিগঞ্জ) বিচারক হারুণ অর রশীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।  বৃহস্পতিবার যশোরের আমলী আদালতের (কেশবপুর) বিচারক শাহিনুর রহমান গ্রেফতারি পরোয়ানা জারির এ আদেশ দেন।
সহকারী জজ হারুণ অর রশীদের বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামে। তার বিরুদ্ধে যৌতুক দাবি ও প্রতারণার অভিযোগে স্ত্রী জবা খাতুন চলতি বছরের ১৯ ও ২৩ মার্চ যশোরের আদালতে দু’টি মামলা দায়ের করেন।
বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রোকনুজ্জামান গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা দু’টি গ্রহন করে আদালত বিবাদীর বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু বৃহস্পতিবার মামলার নির্ধারিত দিনে তিনি হাজির না হওয়ায় বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
বাদি কেশবপুরের ভেরচি বুরুলিয়া গ্রামের জবা খাতুন জানান, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি হারুণের সঙ্গে তার বিয়ে হয়। এরপর স্বামীর সাথে সাতক্ষীরার ভাড়াবাড়িতে বসবাস শুরু করেন। কিন্তু কিছুদিন পর জানতে পারেন হারুণের আগে আরও একটি স্ত্রী রয়েছে। এ বিষয়টি গোপন রেখে তাকে বিয়ে করায় এনিয়ে প্রশ্ন তুললে উল্টো জবার বাবার কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন হারুণ। পারিবারিকভাবে বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় আদালতের শরনাপন্ন হন তিনি।