বজ্রপাতের হাত থেকে রক্ষা পেতে তালের চারা রোপন করতে হবে ——-প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ

সুব্রত কুমার ফৌজদার, ডুমুরিয়া>
তালগাছ তার দেহকে বিপন্ন করে বজ্রপাতের হাত থেকে প্রাণিকূলকে রক্ষা করে। এ জন্য বজ্রপাতের হাত থেকে রক্ষা পেতে বেশি তালের চারা রোপন করতে হবে। বজ্রশক্তির আকর্ষণ তালগাছ টেনে নেয়। সেক্ষেত্রে ওই তালগাছ মারা যায়।
মঙ্গলবার সকালে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি ডুমুরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ফলজ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। প্রতিমন্ত্রী আরও বলেন, ডুমুরিয়ায় মাছ ও কৃষিতে এখন সয়ং সম্পূর্ণ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশেক হাসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার উপপরিচালক কৃষিবিদ আব্দুল লতিফ, উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর, জেলা প্রশিক্ষণ অফিসার পঙ্কজ কান্তি মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম, সাংবাদিক জাহাঙ্গীর আলম, সফল নার্সারি অশোক মন্ডল প্রমুখ।
আলোচনা শেষে প্রধান অতিথি কৃষকদের মাঝে বিভিন্ন উপকরণ তুলে দেন। এছাড়া উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে এবং উপজেলা পরিষদের অর্থায়নে ধামালিয়া, রঘুনাথপুর, রংপুর, মাগুরাঘোনা, শরাফপুর ও মাগুরখালী ইউনিয়নের প্রাণিসম্পদ অফিসে ৬টি রেফ্রিজেটর বিতরণ করা হয়। একই সাথে উপজেলা নারী উন্নয়ন ফোরামের অর্থায়নে দুস্থ ট্রেনিংপ্রাপ্ত ১৮জন মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।