যশোরে রাণী চানাচুর কারখানায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক>পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও ট্রেডমার্ক না থাকায় যশোরের রাণী চানাচুর কারখানার ম্যানেজারকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্রকাশ্যে ধুমপান করার অপরাধে এক ব্যক্তিকে এবং নোংরা পরিবেশের কারনে একটি খাবার হোটেল মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আনিসুর রহমান, নাহিদ তামান্না ও জহির ইমাম।

আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানিয়েছেন, বেলা সাড়ে ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত শহরের বকচর এলাকায় রাণী চানাচুর কারখানায় অভিযান চালা। এসময় কারখানার ভিতরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, পরিবেশ অধিদফতর এবং চানাচুরের ট্রেডমার্ক লাইসেন্স ছিলনা। এই এব্যাপারে কারখানা ম্যানেজার আইনুল হকের নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে দুপুর ১২টার দিকে আরেকটি ভ্রাম্যমাণ আদালত যশোর কালেক্টরেট প্রাঙ্গণে প্রকাশ্যে ধুমপান করার অপরাধে মেহেদী হাসান নামে এক ব্যক্তিকে ১শ’ টাকা জরিমানা করেছেন।

এছাড়া অপর ভ্রাম্যমাণ আদালত কালেক্টরেটের সামনে একটি খাবারের হোটেলে অভিযান চালায়। এ সময় সেখানে নোংরা পরিবেশ দেখতে পাওয়ায় আদালত মালিক ফারুক হোসেন বাবুর নামে মামলা দিয়ে ১ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। অভিযানকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।