সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে যশোরে ছাত্রলীগের মাসব্যাপি কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক>
আগামী ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ’জাতীয় শোক দিবস’। দিবসটি স্মরণে শোকের মাস আগস্ট জুড়ে বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছে ছাত্রলীগ যশোর জেলা শাখা। ১ আগস্টের প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ম্যুরালে আলোক শিখা প্রজ্জ্বলনের পরে শপথ গ্রহণের মধ্যদিয়ে এই কর্মসূচির শুরু আর শেষ হবে ৩১ আগস্ট শহরের চিত্রমোড়ে আলোচনাসভার মধ্য দিয়ে। ১০ জুলাই সম্মেলনের পরে সংগঠনের নবনির্বাচিত সভাপতি রওশন ইকবাল শাহী ও সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান দলীয় নেতাকর্মিকে সাথে নিয়ে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই কর্মসূচি ঘোষণা করে। শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল উপস্থিত ছিলেন।
এসময় জানানো হয় জেলা ছাত্রলীগসহ সকল উপজেলা, ইউনিয়ন ও কলেজ কমিটি ছাত্রলীগের উদ্যোগে শোক দিবস স্মরণে কর্মসূচি পালন করা হবে।
মাস ব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ২ আগস্ট যশোর এমএম কলেজ ও ৩ আগস্ট যশোর সিটি কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ, ৪ আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ ছেলে শেখ কামালের ৬৮ তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভা এবং ৫ আগস্ট দোয়া মাহফিল, ৬ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে পরাষ্ট্রমন্ত্রনালয় বরাবর স্মারকলিপি প্রেরণ, ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা, ৯ আগস্ট সরকারি এম এম কলেজে আলোচনা সভা, ১০ আগস্ট সরকারি সিটি কলেজে আলোচনা সভা, ১২ আগস্ট সরকারি পলিটেকনিক কলেজে আলোচনা সভা, ১৩ আগস্ট যশোর মেডিকেল কলেজে আলোচনা সভা, ১৪ আগস্ট (১৯৭৫ সালে ১৫ আগস্ট) শহিদদের স্মরণে দলীয় কার্যালয়ে রক্তদান কর্মসূচি। ১৫ আগস্ট দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধ নমিত করণ ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাচ ধারণ, জাতির পিতার ম্যূরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দুস্থদের মাঝে খাবার বিতরণ। ১৫ থেকে ২০ আগস্ট ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহিদদের স্মরণে আলোকচিত্র প্রদর্শনী ও বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ। ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় ৫ শতাধিক স্থানে সিরিজ বোমা হামলার এই দিনটিকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী দিবস হিসাবে পালন ও বিক্ষোভ মিছিল, ২১ আগস্ট শহিদের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল। ২২ আগস্ট যশোর মেডিকেল কলেজে বৃক্ষ রোপণ, ২৩ আগস্ট যশোর পলিটেকনিক কলেজে বৃক্ষরোপণ, ২৪ আগস্ট শহিদ আইভি রহমানের ১৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল, ২৫ আগস্ট শহর ছাত্রলীগের আলোচনা সভা, ২৬ আগস্ট ২১ আগস্ট স্মরণে দলীয় কার্যালয়ে আলোচনা সভা, ২৭ আগস্ট ২১ আগস্ট স্বরণে সাংগঠনিক থানা কমিটির গুলোর আয়োজনে আলোচনা সভা ও ২৮ আগস্ট দলীয় কার্যালয়ে ছাত্র ও ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ।