যশোর পলিটেকনিক ছাত্রলীগের সম্মেলন> মৌলবাদ জঙ্গিবাদের ঠাঁই যেন না হয় ছাত্রলীগে : শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক>
বাংলাদেশ ছাত্রলীগ যশোর পলিটেকনিক ইনস্টিটিউট শাখার বার্ষিক সম্মেলন সোমবার অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে শাহেদ আলী পলাশকে সভাপতি ও ইমরান শিকদারকে সাধারণ সম্পাদক করে শাখা কমিটি গঠন করা হয়েছে।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন চাকলাদার। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে গণতান্ত্রিক সব আন্দোলনের অগ্রভাগে থেকেছে ছাত্রলীগ। তিনি বলেন যশোর জেলা ছাত্রলীগে নতুন নেতৃত্ব এসেছে। গৌরব এবং ঐতিহ্যকে ধারণ করে জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বকে সামনে যেতে হবে। এসময় তিনি ছাত্রলীগ নেতাকর্মির উদ্যেশ্যে আরো বলেন আদর্শ এবং ঐতিহ্যের এই সংগঠনে মৌলবাদ জঙ্গিবাদের ঠাই হবেনা। কোন প্রকারে যেন মাদকসেবী বা মাদক বিক্রেতার পরিবারের সন্তানরা এ সংগঠনে ঢুকতে না পারে সেদিকে সকল নেতাকর্মীদের নজর রাখতে হবে। ছাত্রলীগ সবর্দা বঙ্গবন্ধুর আর্দশকে বহন করবে। ন্যয়-নীতি ও আদর্শের ব্যাপারে ছাত্রলীগকে কোন ভাবেই আপস করা চলবেনা। কলেজ অডিটোরিয়ামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এই সম্মেলন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী রায়হান, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম মাহামুদ হাসান বিপু, জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, আওয়ামী লীগ নেতা ও পলিটেকনিক কলেজ সংসদের সাবেক ভিপি কাজী আলমগীর হোসেন আলম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিয়ামত উল্লাহ, এম এম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি মারুফ হুসাইন ইকবাল, সদর ছাত্রলীগের আহবায়ক রবিউল ইসলাম, যুগ্ম-আহবায়ক মোমেল হোসেন, শহর শাখা আহবায়ক মেহেদী হাসান রনি প্রমুখ। সম্মেলনটি সঞ্চালনা করেন জেলা ছাত্রলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান।
এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে এই সম্মেলন উদ্বোধন করা হয়। সম্মেলন উপলক্ষে গোটা ক্যাম্পাস জুড়ে ছিল উৎসব মুখর। জেলার সাবেক এবং বর্তমান ছাত্রলীগের নেতৃবৃন্দের উপস্থিতি এই সম্মেলনকে আরো প্রানবন্ত করে তোলে।
পলিটেকনিক শাখার নবনির্বাচিত অন্যরা হলেন, সহসভাপতি তারেক হাসান, নাজমুল হক সিয়াম, যুগ্ম সম্পাদক এসএম সজীব আহমেদ, ইস্কেন্দর ইসলাম পারভেজ, নাসিম রেজা, সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা ও তবিদ ইসলাম।