বর্ষীয়ান রাজনীতিক অ্যাড. খান টিপু সুলতানের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক>যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য বর্ষীয়ান রাজনীতিক অ্যাড. খাঁন টিপু সুলতান মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  রাত সাড়ে নয়টায় চিকিৎসকরা লাইফ সাপোর্ট খুলে দিয়ে তাকে মৃত ঘোষণা করেন।
যশোর-৫ (মণিরামপুর) আসনের সাবেক সংসদ সদস্য বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা টিপু সুলতানের ছেলে সাদাব হুমায়ুন সুলতান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাত সাড়ে নয়টার দিকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের নিয়ে গঠিত বোর্ড টিপু সুলতানের লাইফ সাপোর্ট খুলে দেন। এর পর পরই তাকে মৃত ঘোষণা করা হয়।
টিপু সুলতান মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত মঙ্গলবার থেকে রাজধানীর ধানমণ্ডি এলাকার সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার থেকে তাকে নিবিড় তত্ত্বাবধানে (সিসিইউ) রাখা হয়। শুক্রবার সকাল থেকে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। কয়েকটি মিডিয়ায় এ সংক্রান্ত রিপোর্টও প্রকাশিত ও প্রচারিত হয়।
ছেলে সাদাব জানান,  রোববার বেলা ১১টায় সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট খান টিপু সুলতানের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ প্লাজায়। এরপর মরদেহ নেওয়া হবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সেখানে বাদজোহর জানাজা শেষে তাকে যশোরে আনা হবে। বাদআছর যশোর শহরে জানাজা শেষে মরদেহ নেওয়া হবে সংসদীয় এলাকা মণিরামপুরে। সেখানে বাদমাগরিব জানাজা শেষে জন্মস্থান খুলনার ডুমুরিয়ায় নেওয়া হবে। বাদ এশা ডুমুরিয়ায় শেষ দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।