খুলনা শহরে বাড়ি করার প্লট পেলেন ক্রিকেটার মিরাজ

 

খুলনা প্রতিনিধি >খুলনা শহরে তিন কাঠার বেশি জমির একটি প্লট পেলেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ, ছেলের পক্ষে মিরাজের বাবা ওই প্লট বরাদ্দের কাগজ বুঝে নিয়েছেন।
মেহেদী হাসান মিরাজগত বছর অক্টোবরে দেশের মাটিতে ইল্যান্ডের সঙ্গে দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজে সেরা খেলোয়াড় নির্বাচিত হন মিরাজ। তার এই কৃতিত্বে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয় ও সিরিজ ড্র করে বাংলাদেশ।

সে সময় দেশ-বিদেশের সংবাদমাধ্যমের শিরোনাম হওয়া মিরাজের পরিবারের দারিদ্র্যের খবরও প্রকাশিত হয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়ি তৈরির জন্য এক হাজার এক টাকার প্রতীকী মূল্যে তিন দশমিক শূন্য ৭ কাঠার ওই প্লট মিরাজের নামে বরাদ্দের নির্দেশ দেন।

মিরাজের বাবা জালাল হোসেন রেন্ট-এ কারের মাইক্রোবাসচালক।খুলনার খালিশপুরে টিনের ঘরে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে নিয়ে থাকেন তিনি।

মিরাজের হয়ে গত ২৪ অগাস্ট তার বাবা খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) কাছ থেকে প্লটের কাগজপত্র বুঝে নেন বলে কেডিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শামীম জেহাদ জানান।

কেডিএর বাণিজ্যিক কাম আবাসিক এলাকার এই প্লট খুলনা মহানগরীর মুজগুন্নী প্রধান সড়কে অবস্থিত।

বরাদ্দপত্র পেয়ে উচ্ছ্বসিত জালাল হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংবাদমাধ্যমকে ধন্যবাদ জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ২৪ অগাস্ট কেডিএর চেয়ারম্যান মোবাইলে ফোন করে ডেকে নিয়ে জমির প্লটের বরাদ্দপত্র দেন।চট্টগ্রামে টেস্ট ম্যাচ শেষে মিরাজ খুলনায় এলে জমির রেজিস্ট্রি করা হবে।