মহেশপুরে স্কুল শিক্ষার্থীদের নিয়ে এনজিওর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর >
মহেশপুরে হিউম্যান রাইট ডিফেন্ডার্স ফোরামের উদ্যোগে মধ্যপ্রাচ্য দেশগুলোতে নারী শ্রমিকদের উপর নির্যাতন বন্ধের প্রতিবাদে স্কুল ছাত্র-ছাত্রীদের নিয়ে মানববন্ধন করা হয়েছে। অথচ শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে স্কুল-কলেজের কোন ছাত্র-ছাত্রীকে কোন ভাবেই মানববন্ধন সভা সমাবেশ ও র‌্যালি করা যাবে না। কিন্তুওই এনজিওর কর্মকর্তা ও স্কুলের দু’এক জন শিক্ষকের সহযোগিতায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশকে অমান্য করে স্কুল শিক্ষার্থীদের নিয়ে মানবন্ধন। অথচ ওই এনজিওর কোন কর্মীকে মানববন্ধনে দেখা যায়নি।
গত সোমবার সকাল সাড়ে ১০টায় স্কুল চলাকালীন সময় মহেশপুর আরডিসির পরিচালক আব্দুর রহমান থানার গেটের মুখে মহেশপুর মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে এসে মানববন্ধন করেছেন।
মহেশপুর মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম জানান, আমি বিশেষ কাজে ঢাকায় এসেছি। ছাত্র-ছাত্রীদের নিয়ে মানবন্ধনের কোন বিষয় আমার জানা নেই। তিনি আরও জানান, খোঁজ খবর নিয়ে দেখছি মাবনবন্ধনে আমার বিদ্যালয়ের কোন কোন ছাত্র-ছাত্রী গিয়েছে।

 

মহেশপুরে মুক্তিযোদ্ধা কমান্ডারকে
হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক,মহেশপুর
মুক্তিযোদ্ধা ও নেপা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সাত্তারকে প্রকাশ্যে দিবালোকে রাস্তার উপর ফেলে হত্যার চেষ্টার প্রতিবাদে গতকাল দুপুরে মহেশপুর থানার সামনে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক মাহবুব আজম ইকবাল ঝড়–র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য এম,এ আসাদ, নেপা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মোদাচ্ছের বিপ্লব, সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন, শেখ কামাল যুব সংঘের সভাপতি মিলন মিয়া প্রমুখ।
গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মহেশপুর উপজেলার মাইলবাড়ীয়া গ্রামের রাস্তায় নেপা ইউনিয়ন মুক্তিযোদ্ধার কমান্ডার আব্দুস সাত্তারকে রাস্তায় ফেলে মাইলবাড়ীয়া গ্রামের ফারুক বিল্লাহ, কামরুজ্জামান, জাহাঙ্গীর আলমসহ ৩/৪ জন তাকে হত্যার চেষ্টা করে।
পরে ওইদিন বিকেলে আব্দুস সাত্তার বাদী হয়ে মহেশপুর থানায় একটি মামলা দায়ের করেন।