যশোর শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ সরকারি হওয়ার আনন্দে মাতোয়ারা শিক্ষক শিক্ষার্থীরা

মিরাজুল কবীর টিটো:যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষার্থীদের জন্য গতকাল ছিল এক আনন্দ মুখর দিন। তাদের শিক্ষা প্রতিষ্ঠানটি সরকারিকরণ হওয়ায় কলেজ আয়োজন করা হয় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলিম। তিনি বলেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বান্ধব। তিনি শিক্ষার ক্ষেত্রে কাজ করছেন। ছেলে মেয়েদের শিক্ষার ক্ষেত্রে গুরুত্ব দিয়েছেন। তাই এ দেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লেঃ কর্ণেল মহিবুল আকবার মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছেলেন শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আব্দুল মজিদ, সাবেক অধ্যক্ষ প্রফেসর আহসান হাবিব, কলেজ পরিদর্শক অমল কুমার বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম টুকু। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন, এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান প্রমুখ। এ প্রসঙ্গে অধ্যক্ষ লেঃ কর্ণেল মহিবুল আকবার মজুমদার তার শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অধ্যক্ষ জানান ঢাকায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপমচিব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন সাক্ষরিত অনলাইনে পাওয়া এক প্রজ্ঞাপনের মাধ্যমে এতথ্য জানানো হয়েছে। সোমবার রাতে সরকারিকরণ হওয়ার কথাটি মঙ্গলবার সকালে শিক্ষা প্রতিষ্ঠানে এসে শিক্ষার্থীরা শুনে যেন আনন্দে আত্মহারা হয়ে ওঠে। ঢাক ঢোল বাজিয়ে নেচে গেয়ে তারা উল্লাস প্রকাশ করে।
উল্লেখ্য যশোর শিক্ষা বোর্ডে মডেল স্কুল এন্ড কলেজ স্থাপিত হয় ২০০৭ সালে। ২০১৬ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত শিক্ষার্থীদের মাল্টিমিডিয়া পদ্ধতিতে পাঠদান ও বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা নেয়া হয়। একই সাথে শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল কার্যক্রম সিসি ক্যামেরার মাধ্যমে তদারকি করা হয়।