জনপ্রতিনিধিদের পূজা মণ্ডপ পরিদর্শন

স্পন্দন ডেস্ক>
যশোরে বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন জনপ্রতিনিধিরা। তারা মণ্ডপে মণ্ডপে গিয়ে পূণ্যার্থী ও ভক্তবৃন্দের সাথে শারদীয় উৎসবের শুভেচ্ছা বিনিময় করার পাশাপাশি খোঁজ খবরও নিয়েছেন। কোথাও কোথাও বস্ত্র বিতরণ করা হয়েছে। পরিদর্শনকারীদের মধ্যে ছিলেন সংসদ সদস্য অ্যাড.মনিরুল ইসলাম মনির, রণজিৎ রায় এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদারসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।
যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির ঝিকরগাছা ও চৌগাছা উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন। তিনি ঝিকরগাছার বাঁকড়া ইউনিয়নের দিগদানা, শংকরপুর ইউনিয়নের শংকরপুর, হাজিরবাগ ইউনিয়নের মাটিকোমরা ও কুল্যা, নির্বাসখোলা ইউনিয়নের দিঘড়ী ও সাদিপুর সার্বজনীন পুজা মন্দির পরিদর্শন করেন। সর্বশেষ সাদিপুর পুজা মন্দির পরিদর্শন শেষে স্থানীয়দের সাথে শুভেচ্ছা বিনিময়কালে বলেন, শারদীয় দুর্গা উৎসব নির্বিঘেœ পালনের জন্য বর্তমান সরকার নিছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে। কেউ যদি এই উৎসবকে বাধাগ্রস্থ করতে চায় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাদিপুর সার্বজনীন পুজা মন্দিরের সভাপতি বাবু রতন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাবু অশোক দত্ত, সাধারন সম্পাদক বাবু দুলাল অধিকারী, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, শিত্তরদাহ পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আশরাফুল ইসলাম, নির্বাসখোলা ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সভাপতি গণেশ মন্ডল, সহ-সভাপতি প্রশান্ত সরকার প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাংবাদিক আলমগীর হোসেন।
বিকেলে সংসদ সদস্য মনির চৌগাছার সুখপুকুরিয়া দাসপাড়া, হাজরা খানার হরিতলা, পুড়াপাড়া, চৌগাছার পৌর এলাকার সর্বজনীন শ্রী শ্রী কালি মন্দির, আদিবাসী পাড়া ঋষিপাড়াসহ উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনের সময় পুরহিত, পূজারি ও সনাতন ধর্মাবলম্বী সাধারন মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ মিশ্র জয়, পৌর মেয়র নুর উদ্দীন আল মামুন হিমেল, জেলা পরিষদের সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, শাহিনুর রহমান শাহিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নিমাই চন্দ্র, সম্পাদক বলাই চন্দ্র পাল, চৌগাছা থানার ওসি খন্দকার শামীম উদ্দীন প্রমুখ।
যশোর-১(শার্শা) আসনের সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের নির্দেশনা মোতাবেক উত্তর শার্শার সকল পূজা মন্ডপ পরিদর্শন ও শারদীয় আনন্দ উপভোগ করলেন শার্শা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার বিকালে নাভারণ বাজার এলাকা থেকে বিশাল এক বহর নিয়ে উত্তর শার্শার সকল এলাকা ঘুরে বেনাপোল পাটবাড়ি ও পেঁচোর বাওড় মহাশ্মশান ও শার্শার পূজা মণ্ডপ পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান সোহারব হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানসহ সকল ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।এদিকে যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল সদর উপজেলা লেবুতলা সার্বজনীন পূজা মন্দিরে প্রধান অতিথি হিসেবে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন। লেবুতলা জয়ন্তী সংঘের সাবেক সভাপতি রণজিত কুমার ঘোষের সভাপতিত্বে এলাকার সকল ধর্মের দুস্থদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পূজা উদযাপন পরিষদ লেবুতলা ইউনিয়নের সভাপতি অমল কান্তি ঘোষ, সাধারণ সম্পাদক নবকুমার লব ঘোষ, আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম, সাহাদত হোসেন, ইউপি সদস্য নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন মাস্টার পরিমল কুমার ঘোষ, রতন কুমার ঘোষ, নিশির কুমার ঘোষ, কিশোর কুমার প্রমুখ।
যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার চাঁচড়া ইউনিয়নে সাড়াপোল সার্বজনীন দুর্গামন্দির পরিদর্শন ও বস্ত্র বিতরণ করেছেন।
এসময় অনুষ্ঠিত আলোচনা সভায় চাঁচড়া ইউনিয়ন পূজা পরিষদের সভাপতি সন্তোষ কুমার দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদের জেলা সভাপতি অসীম কুন্ডু, সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, চাঁচড়া ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ, সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ফুল, সদর উপজেলা পূজা পরিষদের সভাপতি দুলাল সমাদ্দার, সাধারণ সম্পাদক দেবেন্দ্রনাথ ভাস্কর, সাড়াপোল সার্বজনীন মন্দির কমিটির সভাপতি সত্যজিৎ দাস, ইউপি সদস্য সেলিম আহম্মেদ সানি, কুতুব উদ্দীন বিশ্বাস, মৎস্য ব্যবসায়ী সেলিম রেজা পান্নু, যুবলীগ নেতা কবিরুজ্জামান কাজল।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, উপ-প্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, কোষাধ্যক্ষ মইনুল আলম টুলু, সদস্য কাজী দেলোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, জেলা ছাত্রলীগ সভাপতি রওশন ইকবাল শাহী, পৌর কাউন্সিলর হাজী সুমন ও গোলাম মোস্তফা, পূজা কমিটির সভাপতি সত্যরঞ্জন দাস, সাধারণ সম্পাদক রিপন কুমার দাস, সদস্য অজয় দাস, অসীম দাস, পঙ্কজ দাস, বনমালী দাস, নিত্যরঞ্জন চক্রবর্তী, সবুজ চক্রবর্তী। অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যক্ষ শচীন্দ্রনাথ গাইন এবং সার্বিক সহযোগীতা করেন ইউপি সদস্য মঞ্জুর-এ-মাহাবুব।
যশোর সদরের রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজনীন নাহার ইউনিয়নের বিভিন্ন সার্বজনীন পূজা মন্দির পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করেছেন।
বৃহস্পতিবার ইউনিয়নের সিরাজসিঙ্গা পূজা মন্দির, কুয়াদা বাজার পূজা মন্দির, বাজুয়াডাঙ্গা পূজা মন্দির, কামালপুর সাহাপাড়া ও রাজবংশীপাড়া পূজামন্দির, খরিচাডাঙ্গা কালীতলা ও পালপাড়া পূজা মন্দির, সতীঘাটা বাজার পূজামন্দির, রামনগর ঋষিপাড়া পূজা মন্দির, বলাডাঙ্গা পূজা মন্দির ও মায়ের মন্দির পরিদর্শন করেছেন। তিনি মন্দির পরিদর্শকালে মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন এবং প্রত্যেক মন্দিরে ১ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেন। এসময় তার সঙ্গে ছিলেন প্যানেল চেয়ারম্যান-১ রফিকুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান-২ জাকির হোসেন, প্যানেল চেয়ারম্যান-৩ খাদিজা পারভীন, ইউপি সদস্য রাশেদ হোসেন, মনোয়ারা জামান, আব্দুল গফুর, কামরুল ইসলাম, সাইফুল ইসলাম লিটন, ইউপি সচিব মিজানুর রহমান, ইউনিয়ন পূজা পরিষদ সভাপতি প্রভাষ বিশ্বাস, সম্পাদক প্রশান্ত বিশ্বাস, সতীঘাটা উন্মুক্ত গ্রন্থাগার সভাপতি পলাশ রায়, সতীঘাটা মন্দির কমিটির সভাপতি নিত্যানন্দ সরকার, ইউনিয়ন পূজা কমিটি, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।
বাঘারপাড়া উপজেলা যুবলীগের আহবায়ক রাজীব রায় গতকাল বিভিন্ন পূজামণ্ডপে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি রায়পুর ইউনিয়নের বিভিন্ন মণ্ডপসহ দরাজহাট ইউনিয়নের শুকদেবপুর, দরাজহাট, দেবিনগর, দাদপুর, বাসুয়াড়ির রামচন্দ্রপুর, বাগডাংগা, খলিলপুর, পৌরসভার বাঘারপাড়া, দোহাকুলা, উপজেলা কেন্দ্রীয় মন্দিরসহ বিভিন্ন পূজামণ্ডপে যান। সেখানে উপস্থিত সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। একই সাথে তিনি আর্থিক সহযোগিতা করেন। রাজিব রায়ের সফরসঙ্গি ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বিশ্বাস, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জুলফিক্কার আলি জুলাই, কামরুজ্জামান লিটন, যুবলীগ নেতা রুবেল হোসেন, ছাত্রলীগ নেতা আব্দুল আওয়াল প্রমুখ।