শেখ হাসিনার জন্মদিন পালন

স্পন্দন ডেস্ক>
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন পালন করেছে ছাত্রলীগ। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সংগঠনটির বিভিন্ন জেলা ও উপজেলা শাখা আনন্দ মিছিল ও দোয়া মাহফিলের আয়োজন করে।
যশোর : যশোরে জেলা ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বৃস্পতিবার সন্ধ্যায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এই দোয়া মাহফিলেরর পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম খয়রাত হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল, জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী ও সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান। দোয়া মাহফিলে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মি অংশ নেয়। এছাড়াও দিনটি স্মরণে বিভিন্ন কলেজ ক্যম্পাসে ছাত্রলীগের আয়োজনে আনন্দ র‌্যালি বের হয়।
এছাড়া বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার যশোর জেলা শাখার উদ্যোগে শহরের মাইকপটিস্থ বায়তুস সালাম জামে মসজিদে মাগরিব বাদ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. এএইচএম আব্দুর রব, কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এম ইলিয়াস হোসেন, জেলা সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। মিলাদ পরিচালনা করেন ইমাম মুফতি মাহমুদুল হাসান।
শার্শা : বিকাল ৩টায় শার্শার নাভারন বাজারে ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদারের নেতৃত্বে আনন্দ মিছিল বের করে উপজেলা ছাত্রলীগ। র‌্যালি শেষে নাভারন ডিগ্রি কলেজ চত্তরে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসানের আয়োজনে বৃহস্পতিবার কেক কেটে দিবসটি পালন করে। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আলামিন রুবেল, রাজন, শান্ত, শাকিব, যুবলীগ আলী কদর, জাহাঙ্গীর, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান প্রমুখ
ঝিনাইদহ : আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের উদ্যোগে সকালে শহরের পায়রা চত্বর থেকে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পোস্ট অফিস মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহমেদ, সাধারণ সম্পাদক রানা হামিদসহ নেতা কর্মীরা বক্তব্য রাখেন।
বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে তাকে শুভেচ্ছা জানান সেই সাথে তার সুস্থতা কামনা করেন।
কালিগঞ্জ (সাতক্ষীরা) : ছাত্রলীগ কালিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বসন্তপুর গ্রামে পীরে কামেল সৈয়দ বুলাহ (র.) এর মাজারে মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ শাওন আহমেদ সোহাগ, সহ-সভাপতি ইফতেখারুল আলম, জাতীয় শ্রমিকলীগ কালিগঞ্জ উপজেলা শাখার যুগ্ম আহবায়ক আব্দুস সবুর, নলতা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফিরোজ হোসেন, রতনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম.ডি বাপ্পি প্রমুখ। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং তার পরিবারসহ বাংলাদেশের সকল মানুষের কল্যাণ কামানা করে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হযরত মাওলানা আব্দুল ওহাব।
এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ও মুক্তিযোদ্ধার সন্তান ডা. শেখ তৈয়েবুর রহমান, মেডিকেল অফিসার ডা. জিয়াউর রহমান, ডা. হাবিবুল্যাহ বেলালি, হাসপাতালের কর্মকতা-কর্মচারীবৃন্দ ও মুক্তিযোদ্ধার সন্তান কাজী মুহিব রহমান প্রমুখ।
শ্যামনগর : নাসরুল উলুম সিদ্দীকিয়া কুরবানিয়া মাদ্রাসা ও এতিমখানায় মিলাদ মাহফিল, এতিম শিশুদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়।
জোহরের নামাজবাদ অনুষ্ঠানে শ্যামনগর থানা মসজিদের সভাপতি শ্যামনগর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন। আলোচনা শেষে মিলাদ মাহফিল ও এতিম শিশুদের সাথে উন্নত মানের খাবার খান প্রধান অতিথি। মিলাদ মাহফিল ও অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মুফতি মাও.আব্দুল খালেক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কৃষকলীগের সভাপতি এবিএম মনজুর এলাহী খোকন, উপজেলা যুবলীগের সভাপতি গাজী গোলাম মোস্তফা, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক মোশারফ হোসেন, আব্দুল খালেক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সাঈদ-উজ-জামান সাঈদ ও তাঁতীলীগের সম্পাদক মেহেদী হাসান মারুফ। অপর দিকে বিকাল ৫টায় উপজেলা যুবলীগের আয়োজনে র‌্যালি শেষে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন। এসময় যুবলীগের সকল ইউনিয়ন পর্যায়ের সভাপতি, সম্পাদক সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।