এ কেমন দুর্বৃত্তায়ন !

খাজুরা (যশোর) প্রতিনিধি>
দুইদিনের ব্যবধানে যশোরের বাঘারপাড়ার রায়পুর গ্রামের ও রায়পুর সার্বজনীন কালী মন্দিরের সাধারণ সম্পাদক নিশি কান্তদাশের প্রায় ৩০ শতাংশ জমির বরবটি গাছ ও ২৫ শতাংশ জমির বেগুন গাছের চারা কেটে ও ৩৩ শতাংশ জমির ধানে বিষাক্ত রাসায়নিক ওষুধ প্রয়োগ করে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে তার প্রায় ২ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। গত মঙ্গল ও বুধবার এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত নিশিকান্ত সাংবাদিকদের জানালে মঙ্গলবার রাতে বিষয়টা জানতে তার বাড়ি যান এবং ঘটনার সত্যতা যাচাই করা হয়। তার বাসা থেকে আনুমানিক ৮টার দিকে সাংবাদিকরা চলে আসার কিছুক্ষণ পরেই ক্ষতিগ্রস্তদের বাড়ির সকলে পূজা দেখতে স্থানীয় পূজা মন্ডপে যাওয়ার কিছুক্ষন পর দুর্বৃত্তরা তার ভাই মনিকান্ত দাসের বাড়িতে চুরি করে। এতে তার প্রায় স্বর্ণলংকা ও নগদ টাকা সহ প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা ক্ষতি হয়।
এলাকাবাসী ও ক্ষতিগ্রস্ত পরিবারের ধারণা এলাকায় যে কোনো বিষয়ে প্রতিপক্ষ সৃষ্টির কারণে তৃতীয়পক্ষ এ রকম ঘটনার সৃষ্টি করতে পারে বলে তাদের ধারণা। নিশিকান্ত দাস বলেন, তাদের কোনো প্রতিপক্ষ বা শত্রু নেই।
রায়পুর ক্যাম্প ইনচার্জ সুপ্রভাত এ বিষয়গুলো সাংবাদিকদের সাথে গিয়ে দেখেন এবং তিনি বলেন, এ কাজ যারা করছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।