দেবী দূর্গার বিদায়ের দিনে বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করলেন অ্যাড.মনির এমপি

চৌগাছা (যশোর) প্রতিনিধি:যশোরের চৌগাছায় পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির।
দেবী দূর্গার বিদায়ের দিনে বৃষ্টি-বাদল উপেক্ষা করে স্বস্ত্রীক উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। সমাপন ও দর্পন বিসর্জন অনুষ্ঠানে অংশ গ্রহন করে তিনি হিন্দু ধর্মাবলম্বীদের সাথে মত বিনিময় করেন। শনিবার চৌগাছা পৌরসভা, ফুলশারা, নারায়নপুর ও সুখপুকুরিয়া ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন শেষে তিনি স্বরুপদাহ ইউনিয়নের খড়িঞ্চা মালোপাড়ার শ্রী শ্রী দূর্গা মন্দিরে সমাপন ও দর্পন বিসর্জন অনুষ্ঠানে অংশ নেন।
এদিন সার্বক্ষণিক তার সঙ্গে ছিলেন, সহধর্মিণী ফারদিনা ইসলাম এ্যানি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, জেলা পরিষদের সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু নিমাই কুমার সরকার, সম্পাদক বলাই চন্দ্র পাল, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য অমিত কুমার বসু, পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, শাহিনুর রহমান শাহিনসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।
এদিকে গতকাল শনিবার উপজেলায় অঝোর ধারায় বৃষ্টির কারণে পূজোর আনুষ্ঠানিকতায় কিছুটা হলেও ছন্দপতন হয়েছে। বিশেষ করে বিজয় শোভাযাত্রা ও প্রতিমা বির্ষজনের সময় ভোগান্তি পোহাতে হয়েছে ধর্মানুরাগীদের। তার পরেও দেবী দূর্গার বিদায়ের দিনে মন্ডপে মন্ডপে বেজে উঠে বিদায়ের সূর। ভক্তানুরাগীদের অশ্রুজলে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়েই শেষ হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা।