যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

  স্পন্দন নিউজ ডেস্ক:যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী। যুক্তরাষ্ট্রে অবস্থানকালে ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) আয়োজনে পার্লামেন্টারি নেটওয়ার্কের উদ্যোগে অনুষ্ঠিতব্য পার্লামেন্টারি ওয়ার্কশপে অংশগ্রহণ করেন স্পিকার।

তিনি গত ১৬ অক্টোবর জাতিসংঘের সদর দপ্তরের ইকোসক চেম্বারে ‘রোহিঙ্গা সঙ্কট ও বাংলাদেশের মানবিক সহায়তা’ বিষয়ক ব্রিফিং অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্পিকার তার বক্তব্যে রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে স্থায়ী ও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান। ওইদিন ড. শিরীন শারমিন চৌধুরী জাতিসংঘের সাবেক মহাসচিব ও অ্যাডভাইজরি কমিটি অন রাখাইন স্টেট-এর চেয়ারম্যান কফি আনানের সঙ্গেও বৈঠক করেন।

এরপর ১৭ অক্টোবর স্পিকার জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতিয়েরেস ও ইউএন-উইমেন এর নির্বাহী পরিচালক ফুমজিলে মোলামবো নগসুকার সঙ্গে বৈঠক করেন।

শুক্রবার (২০ অক্টোবর) রাতে স্পিকার দেশ ফিরলে তাকে স্বাগত জানাতে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন।