কলকাতায় ‘আনসারুল্লাহর সদস্য’ ২ বাংলাদেশি আটক

স্পন্দন নিউজ ডেস্ক:ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় দুই বাংলাদেশিসহ তিনজনকে আটক করেছে পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স-এসটিএফ। আটক দুই বাংলাদেশি আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য বলে দাবি করেছে পুলিশ।

এসটিএফ কর্মকর্তা কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার মুরালীধর শর্মা এনিয়ে সংবাদ সম্মেলন করেছেন। খবর: আনন্দবাজার।

তিনি বলেন, মঙ্গলবার কলকাতা স্টেশন থেকে এই তিনজনকে আটক করা হয়। এদের মধ্যে দু’জন বাংলাদেশের নাগরিক। তাদের নাম- সামসেদ এবং রিয়াজুল।

মুরালীধর শর্মা বলেন, দুই বাংলাদেশি বেআইনিভাবে ভারতে ঢুকেছিল। গত এক-দেড় বছর তারা ভারতেই ছিল। তাদের কোনো পাসপোর্ট বা ভিসা নেই। আটক অপরজন মনোতোষ দে। সে উত্তর ২৪ পরগনার বসিরহাটের বাসিন্দা।

মনোতোষ অস্ত্র সরবরাহকারী বলে দাবি করেছে পুলিশ। তদন্তকারীদের ধারণা, সন্দেহভাজন জঙ্গিরা অস্ত্র কিনতে এসেছিল। তারা বিভিন্ন অস্ত্র কারবারির সঙ্গে যোগাযোগ রেখে চলছিল।

মুরালীধর শর্মা জানান, আটককৃতদের কাছ থেকে আলকায়দা সংক্রান্ত বই ও লিফলেট পাওয়া গেছে। বিস্ফোরক তৈরির বইও বাজেয়াপ্ত করা হয়েছে। জব্দ করা হয়েছে ল্যাপটপ ও পেনড্রাইভ। তাদের কাছে ভুয়া আধার কার্ডও পাওয়া গেছে।

এই এসটিএফ কর্মকর্তা দাবি করেন, প্রাথমিকভাবে সামসেদ এবং রিয়াজুল বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য বলে জানা গেছে।