ইমন হত্যা: দশ দিনের গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা

ইমন হত্যা: দশ দিনের গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে ১০ দিনব্যাপী গণস্বাক্ষর গ্রহণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ২৫ নভেম্বর থেকে জেলার সকল উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে এ গণস্বাক্ষর সংগ্রহ অভিযান চলবে। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে।

.

বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগ এ কর্মসূচি ঘোষণা করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী বলেন, গত ২৮ অক্টোবর রাত ১১টার দিকে যশোর শহরের বেজপাড়া গোলগোল্লা মোড় এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ছাত্রলীগ যশোর জেলা শাখার সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমন খুন হন। প্রায় একমাসেও হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করা হয়নি। প্রশাসন নীরব রয়েছে। এ জন্য খুনিরা ধরাছোঁয়ার বাইরে রয়েছে। খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্রলীগ রাজপথে রয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী ২৫ নভেম্বর থেকে জেলার প্রত্যেকটি ইউনিটে গণস্বাক্ষর অভিযান চলবে। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর হত্যার বিচার দাবিতে স্মারকলিপি দেওয়া হবে।

তিনি আরও বলেন, এলাকাবাসী খুনিদের চিহ্নিত করেছে। এরপরেও খুনিরা ধরা পড়েনি। অবিলম্বে খুনিদের শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইমন হত্যাকাণ্ডের পর যশোর আওয়ামী লীগের দু’গ্রুপ এমপি কাজী নাবিল আহমেদ অনুসারী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার অনুসারীলা পাল্টাপাল্টি অভিযোগ করে আসছে। প্রায় এক মাসেও ইমন হত্যাকাণ্ডে জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।