যশোর সরকারি এমএম কলেজ শিক্ষার্থীদের ‘মাদককে না বলার’ শপথ

এমএম কলেজ শিক্ষার্থীদের ‘মাদককে না বলার’ শপথ

যশোর সরকারি এমএম কলেজে উচ্চ মাধ্যমিকের তিন শতাধিক শিক্ষার্থীকে ‘মাদককে না বলি’ শপথ করিয়েছেন অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান।

মঙ্গলবার কলেজের ২০১ নম্বর কক্ষে আয়োজিত ‘মাদকের ভয়াবহতা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য প্রদানের সময় তিনি শিক্ষার্থীদের এ শপথ করান।

ঢাকা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুর্ণবাসন কেন্দ্র যশোরের সহযোগিতায় ‘মাদকের ভয়াবহতা’ শীর্ষক সেমিনারের আয়োজন করে এম এম কলেজ, জেলা পুলিশ ও জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান তার বক্তব্যে মাদক বিরোধী সামাজিক আন্দোলনে ছাত্রছাত্রীদের সম্পৃক্ত করার আহবান জানান। একই সাথে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার শপথ করান। সেমিনারে এম এম কলেজের শিক্ষক ও ৩০০ শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক মো. নাজমুল কবির। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রাব্বানী। শুভেচ্ছা বক্তব্য দেন এম এম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম।
সেমিনারে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্র যশোরের সেন্টার ম্যানেজার মো. আমিরুজ্জামান লিটন। পুর্নবাসন কেন্দ্রের কাউন্সিলর মো. আবু হাসান মন্ডল ও প্রোগ্রামার মো. খায়রুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।