আইনশৃংখলা বাহিনী জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিদের নির্মূলে চেষ্টা চালাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদেক>স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, যে চেতনায় ও বিশ্বাসে বাংলাদেশের জন্ম হয়েছিল সেটা প্রতিষ্ঠিত করতে কাজ করছে সরকার। আমাদের দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে যার যার ধর্ম সে পালন করছে। এরপরও অনেক ষড়যন্ত্র হচ্ছে। একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে মাঝে মধ্যে দুই একটি ঘটনা ঘটানোর চেষ্টা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিদের নির্মূলে সারাদেশে চেষ্টা চালিয়ে যাচ্ছে।
বুধবার দুপুরে যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনে মন্দির উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সমাপনী দিনে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী পরদেবানন্দজী মাহাররাজ।
মন্ত্রী বলেন, হলি আর্টিজান ও শোলাকিয়ার ঘটনার পর সারাদেশের মানুষ জঙ্গিদের বিরুদ্ধে এক হয়ে গেছে। সব ধর্মের মানুষ এগিয়ে আসছে। আইন শৃঙ্খলা বাহিনীকে এখনও আর চ্যালেঞ্জের মুখে পড়তে হয় না সাধারণ মানুষই খবর দেয়। ফলে প্রধানমন্ত্রী এখন বঙ্গবন্ধুর চেতনার সেই দেশ প্রতিষ্ঠার চেষ্টা করছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য্য, যশোর-২ আসনের এমপি অ্যাড. মনিরুল ইসলাম মনির, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদ, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আনিসুর রহমানসহ হিন্দু ধর্মীয় গুরু ও নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে মন্ত্রী নবনির্মিত মন্দির পরিদর্শন করেন।
এরপর তিনি যশোর পুলিশ লাইনে নবনির্মিত ব্যারাক ভবন উদ্বোধন করেন।