আন্তঃবাহিনী হকি টুর্নামেন্ট> বাংলাদেশ নৌ বাহিনী হকি দল চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক>
আন্তঃবাহিনী হকি টুর্নামেন্টে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ নৌ বাহিনী হকি দল। জাতীয় হকি টিমের খেলোয়াড়দের নিয়ে গঠিত এ দল বাংলাদেশ সেনাবাহিনীকে ৩-১ গোলে পরাজিত করে।
বৃহস্পতিবার দুপুর ২টা ৪০ মিনিটে যশোরস্থ বাংলাদেশ বিমান বাহিনীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাটির হকি টার্ফে শুরু হয় ফাইনাল খেলা। খেলার প্রথমার্ধে বাংলাদেশ সেনাবাহিনীর আব্দুল মালেক গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। এর কয়েক মিনিটের ব্যবধানে নৌ বাহিনীর ফরহাদ আহমেদ গোল করে খেলায় সমতা আনেন। খেলার দ্বিতীয়ার্ধের পুরো সময়টা জুড়ে সেনাবাহিনীর উপর চাপ সৃষ্টি করেন নৌ বাহিনীর খেলোয়াড়রা। এ দলের রুম্মান সরকার ও সরোয়ার হোসেন আরো দুটি গোল করে বিজয় নিশ্চিত করেন।
খেলা শেষে বাংলাদেশ বিমান বাহিনীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাটির প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মধ্যে ট্রফি তুলে দেন। সমগ্র খেলায় সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর কর্পোরাল আব্দুল মালেক।
এদিকে আন্তঃবাহিনী হকি টুর্নামেন্টে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন টিম ম্যানেজার ও অধিনায়ক। একইসাথে তারা এ জয় ধরে রাখার আশাবাদ ব্যক্ত করেন।
১৯৯০ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত অনুষ্ঠিত ১৩টি টুর্নামেন্টের মধ্যে ১২টিতে চ্যাম্পিয়ান হয় বাংলাদেশ সেনাবাহিনী। ২০১১ সালে বাংলাদেশ বিমান বাহিনী চ্যাম্পিয়ন হয় এবং এ বছর নৌবাহিনী চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো।
ফাইনাল খেলা দেখতে সেনা, নৌ ও বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।