নড়াইলে জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু

নড়াইল প্রতিনিধি :নড়াইলে জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু

;ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।.

জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসকে কার্ড দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী।

এ সময় পৌরমেয়র মো. জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, জেলা নির্বাচন অফিসার মো. আনিছুর রহমান, সদর উপজেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলগীর সিদ্দিকী প্রমুখ।

প্রথম পর্যায় জেলার নড়াইল সদর উপজেলায় ৩ ডিসেম্বর থেকে এ কার্ড বিতরণ শুরু করা হবে। এ বিতরণ কার্যক্রম আগামী মার্চ মাস পর্যন্ত চলবে। এ পর্বে ২ লাখ ৩ হাজার ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

এ কার্যক্রমে যে সকল ব্যক্তি এ বছরে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন তারা ঘোষিত কার্যক্রমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন না। পরবর্তীতে তাদের দেওয়া হবে।

এছাড়া যাদের ভোটার আইডি হারিয়ে বা খোয়া গেছে এমন ভোটাররা স্ব স্ব থানায় একটি জিডি করতে হবে। নির্বাচন কমিশনের নির্ধারিত একটি ফরমে ভোটার আইডি চেয়ে আবেদন করতে হবে। আবেদনের সঙ্গে নির্ধারিত ফি সোনালী ব্যাংক লিমিটেড জমাদান করে তার রশীদ ও জিডি’র একটি কপি সংযুক্ত করতে হবে।