ডুমুরিয়ার বাদুরগাছায় মহিলা দড়াটানা প্রতিযোগিতা

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি >
ডুমুরিয়ার ঐতিহ্যবাহী বাদুরগাছা মহাশ্মশান মঠ মন্দিরে শ্রীশ্রী কালি পুজা উপলক্ষে তিন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।  বুধবার দিনব্যাপী মহিলাদের দড়াটানা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গ্যাংরাইল নদীর তীরে শ্মশান মঠে অনুষ্ঠিত খেলায় বিভিন্ন অঞ্চল থেকে প্রায় এক হাজার দর্শক সমবেত হয়ে খেলা উপভোগ করেন। খেলায় বৈঠাহারা দড়াটানা দল চ্যাম্পিয়ন অর্জন করে এবং খোরেরাবাদ দড়াটানা দল রানার্সআপ হয়। তৃতীয়স্থান অর্জন করেছে কোড়াকাটা মহিলাদল।
এছাড়া খেলায় বাগআচড়া, বারুইকাটি, কুলবাড়িয়া ও মির্জাপুর মহিলা দল অংশ নেয়। খেলা শেষে শ্মশান মঠ কমিটির সভাপতি রঞ্জন কুমার সরদারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যদেন উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্থানীয় শোভনা ইউপি চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য, সাবেক ইউপি চেয়ারম্যান বসন্ত সরদার, মাদারতলা ক্যাম্প ইনচার্জ এসআই এসএম সেকেন্দার আলী, এএসআই কামরুল ইসলাম, ইউপি সদস্য দেবব্রত সরদার, কার্তিক জোয়াদ্দার, আব্দুল হালিম মুন্না ও তুলশী রানী মন্ডল, গাজী আব্দুল হালিম, প্রভাষক এমএম হুমায়ুন কবির, অরুন গোলদার, বিভা বিশ্বাস, মিজানুর রহমান লিটন, মঠ কমিটির সাধারণ সম্পাদক কানাই লাল তরফদার প্রমুখ।
খেলা পরিচালনা করেন দীপক তরফদার ও মহাদেব বৈরাগী। খেলা শেষে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক কনিকা মন্ডল ও রানার্সআপ দলের অধিনায়ক বাসন্তি বৈদ্যর হাতে প্রথম পুরস্কার গরু ও দ্বিতীয় পুরস্কার রঙিন টেলিভিশন এবং তৃতীয়স্থান অধিকারী দলের মাঝে একটি মোবাইল ফোন তুলে দেন। রাত ৮টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।