বাঁচানো গেল না সানজিদকে

কুষ্টিয়া প্রতিনিধি :

বাঁচানো গেল না সানজিদকে

ব্লাড ক্যান্সারে আক্রান্ত কুষ্টিয়ার মিরপুরের শিশু সানজিদকে বাঁচানোর জন্য মানুষের কাছে আকুতি জানিয়েছিলেন বাবা আব্দুস সালাম। কিন্তু প্রিয় সন্তানের চিকিৎসায় মানুষের কাছে চাওয়া অর্থ সাহায্যের আবেদনটি নিরর্থক হয়ে গেছে।

প্রিয়জনদের কাঁদিয়ে অন্তহীন যাত্রার পথে পাড়ি দিয়েছে সানজিদ। একদিন বড় ইঞ্জিনিয়ার হয়ে দেশের জন্য কাজ করার স্বপ্নছিল তার। কিন্তু সেই স্বপ্ন আর কোন দিন পূরণ হবে না।

মঙ্গলবার সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে শিশু সানজিদ। এরআগে তাকে বাঁচানোর জন্য ১০ লাখ টাকার জন্য হৃদয়বানদের কাছে আকুতি জানিয়ে ছিলেন তার বাবা-মা। তার কয়েকদিনের মাথায় শিশুটির মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

সানজিদের বাবা আব্দুস সালাম কুষ্টিয়ার দৈনিক মাটিরপৃথিবী পত্রিকার স্টাফ রিপোর্টার। তিনি জানান, মিরপুরের দারুস সালাম একাডেমির ৪র্থ শ্রেণীর ছাত্র জাবায়ের-বিন-সানজিদ (১১)।

তিনি আরো জানান, ছেলের চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন ছিল। এ চিকিৎসার ব্যয়ভার আমার পক্ষে বহন করার সম্ভব ছিল না। এজন্য দেশবাসীর কাছে সহযোগীতার আহবান জানিয়েছিলাম। কিন্তু আহবানে তেমন কোন সাড়া মেলেনি। চিকিৎসাধীন সানজিদের ভাল চিকিৎসার ব্যবস্থাও করতে পারিনি। টাকার অভাবে বিনা চিকিৎসায় ছেলেটি মারা গেল। তার জন্য কিছুই করতে পারলাম না। সবাই ওর জন্য দোয়া করবেন।