যুবলীগ কর্মীর গুলিতে আহত হলেন ছাত্রলীগ নেতা

স্পন্দন নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিক (২৭) গুলিবিদ্ধ হয়েছেন।বুধবার (৬ ডিসেম্বর) ভোর চারটার দিকে গুলিবিদ্ধ হওয়ার পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ও স্থানীয় নেতা কর্মীরা জানান, রাজনৈতিক বিরোধের কারণে স্থানীয় যুবলীগ কর্মী রমজান (৪০) ছাত্রনেতা মানিককে গুলি করে।

পশ্চিম বাকলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বলেন, রাতে মানিক ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে বসে টিভি দেখছিলেন। এসময় মানিককে বাসায় না পেয়ে টেলিফোনে তাকে দেখা করতে বলেন রমজান। মানিক রমজানের সাথে কথা বলতে অফিস থেকে বের হয়ে কিছুদূর যাওয়ার পর রমজান তাকে গুলি করার চেষ্টা করে। এসময় মানিকের সাথে ধস্তাধস্তিতে গুলিটি তার বুকের পাশে লাগে।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, এটি একটি পরিকল্পিত ঘটনা। মানিক বাকলিয়া এলাকায় জামায়াতে ইসলামী ও মাদক বিরোধী বিভিন্ন কর্মসূচির পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে আন্দোলন করে আসছে। এসব ঘটনায় একটি মহল তার ওপর ক্ষিপ্ত ছিল।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান, গুলি করার ঘটনায় রমজান নামে একজনকে দায়ী করেছে মানিক।

ওসি জানান, রমজাক এলাকায় খারাপ প্রকৃতির মানুষ হিসেবে পরিচিত। তবে কেন রমজান এ ঘটনা ঘটিয়েছে তা এখনো পরিস্কার নয়।