যশোরে প্রবাসী সরকারের প্রথম জনসভা স্মরণে অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক>
দেশের প্রথম স্বাধীন জেলা যশোরে ১৯৭১ সালের ১১ ডিসেম্বর প্রবাসী সরকারের প্রথম জনসভা অনুষ্ঠিত হয়েছিল। বিশেষ এই দিনটির ৪৬তম বার্ষিকী গতকাল উদযাপন করলো যশোরবাসী সমন্বয় কমিটি নামে নতুন একটি সংগঠন।
সংগঠনটি দিবসটি উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, যেমন খুশি তেমন সাজো, মোমবাতি প্রজ্বালন করে।
বিকেলে যশোর কালেক্টরেট চত্বর থেকে বের হয় শোভাযাত্রা। জেলা প্রশাসক আশরাফ উদ্দীন ১৭০ ফুট লম্বা জাতীয় পতাকার এ শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি টাউন হল ময়দানে গিয়ে শেষ হয়।
সন্ধ্যা সোয়া পাঁচটায় টাউন হল ময়দানে পাঁচ হাজার মোমবাতি জ্বেলে যশোরের মানচিত্র তৈরি করে স্বাধীনতা সংগ্রামের শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
এসময় সেখানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবীর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান মো. আলম হোসেন, এসএইচ বিল্ডার্সের স্বত্বাধিকারী এসএম রফিকুল ইসলাম হীরক, যশোরবাসী সমন্বয় কমিটির আহ্বায়ক ফারুক জাহাঙ্গীর আলী টিপু, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, যশোর সরকারি এম এম কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুল বারী, সম্মিলনী ইনস্টিটিউশন পরিচালনা কমিটির সভাপতি মীর মোশারারফ হোসেন বাবু প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।