চালু হলো হেল্পলাইন ৯৯৯

স্পন্দন নিউজ ডেস্ক :এক বছর পরীক্ষামূলক কার্যক্রমের পর আনুষ্ঠানিকভাবে চালু হলো জরুরি সেবার হেল্পলাইন ‘৯৯৯’। মঙ্গলবার দুপুরে রাজধানীর আব্দুল গণি রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে হেল্পলাইনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

অনুষ্ঠানে জাতীয় জরুরি সেবা ৯৯৯ কেন্দ্রের ফলক উন্মোচন করেন জয়। তারপর তিনি হেল্পলাইনের কল সেন্টার পরিদর্শন করেন। ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের এই ভবন থেকেই বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় পরিচালিত হবে এই সেবাটি।

সজীব ওয়াজেদ বলেন, উন্নত দেশগুলোর মতো বাংলাদেশেও এখন থেকে এই সার্ভিসের মাধ্যমে অ্যাম্বুলেন্স, ফায়ারসার্ভিস, পুলিশের মতো জরুরি সেবার সহায়তা পাবে সাধারণ মানুষ।

তিনি বলেন, আমেরিকায় কোথাও আগুন লাগলে জরুরি নম্বরে ফোন করা হলে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়। বাংলাদেশেও এরকম একটি সেবা উদ্বোধন করা হলো। আপনার প্রয়োজনে ৯৯৯ নম্বরে কল করলেই পেয়ে যাবেন পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সের  সেবা।

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন প্রমুখ।