বিদেশে কত আয় করল ‘হালদা’?

 স্পন্দন বিনোদন ডেস্ক :  বাংলাদেশের মুক্তির এক সপ্তাহ পর ৮ ডিসেম্বর উত্তর আমেরিকা ও আরব আমিরাতে মুক্তি পেয়েছে ‘হালদা’। তৌকীর আহমেদ পরিচালিত সিনেমাটি প্রথম তিনদিনে বিদেশের মাটিতে মোটামুটি ব্যবসা করেছে।

পরিবেশক সূত্রে জানা যায়, ‘ঢাকা অ্যাটাক’ ও ‘আয়নাবাজি’র পর প্রথম তিনদিনের হিসেবে ‘হালদা’ তৃতীয় সর্বোচ্চ আয়কারী বাংলাদেশি সিনেমা।

সিনেমাটির নেট আয় ১৪ হাজার ৩৩৫ কানাডিয়ান ডলার। এর মধ্যে কানাডার একটি হল থেকে তুলেছে ৩ হাজার ২৫ কানাডিয়ান ডলার। যুক্তরাষ্ট্র ও আরব আমিরাতের ৬টি করে হলে মুক্তি পেয়েছে। সেখান থেকে তুলে নিয়েছে যথাক্রমে ৭ হাজার ৪৩৫ ও ৩ হাজার ৮৭৫ কানাডিয়ান ডলার।

আরো জানানো হয়, আমেরিকার লস অ্যাঞ্জেলস, ডালাস আর ফ্লোরিডায় প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারলে ‘হালদা’ আগের সব রেকর্ড ভেঙ্গে ফেলতে পারত।

এদিকে প্রথম তিনদিনে ‘ঢাকা অ্যাটাক’ ও ‘আয়নাবাজি’র আয় ছিল যথাক্রমে ২৪ হাজার ও ২০ হাজার কানাডিয়ান ডলার।

পরিবেশক সংস্থা স্বপ্ন স্কেয়ারক্রো বলছে, ‘হালদা’র সুনাম ইতোমধ্যে দর্শকদের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। এর প্রভাব সামনের দিনগুলোতে বক্স অফিসে পড়তে পারে।

চট্টগ্রামের হালদা নদী ও তীরবর্তী জনপদের কাহিনি নিয়ে আবর্তিত হয়েছে ‘হালদা’র চিত্রনাট্য। যার প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা ও মোশাররফ করিম।