থার্টিফার্স্ট নাইট, সন্ধ্যার আগেই অনুষ্ঠান শেষ করার নির্দেশ


থার্টিফার্স্ট নাইট, সন্ধ্যার আগেই অনুষ্ঠান শেষ করার নির্দেশ

স্পন্দন নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও জনমানুষের নিরাপত্তার স্বার্থে থার্টি ফার্স্ট নাইটে (৩১ ডিসেম্বর) উন্মুক্ত স্থানে কোনো সমাবেশ করা যাবে না।  ওই দিন বিকেল থেকে ১ জানুয়ারি সকাল পর্যন্ত মদের দোকান ও বার বন্ধ থাকবে।  এছাড়া সন্ধ্যার আগেই সব অনুষ্ঠান শেষ করতে হবে।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আইনশৃঙ্খলা বিষয়ক এক বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। থার্টি ফার্স্ট নাইট উদযাপন ও বড়দিন উপলক্ষে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ নিয়ে এ বৈঠকের আয়োজন করা হয়।

আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, ‘থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো সমাবেশ করা যাবে না, রাতের বেলা। তবে ইনডোরে, হোটেল এবং যার যার বাসাবাড়িতে যারা করতে চায় তারা করবে। তবে উন্মুক্ত স্থানে নাচ-গান করা যাবে না।’

মন্ত্রী জানান, ৩১ ডিসেম্বর সন্ধ্যার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় শুধু শিক্ষার্থীরা ছাড়া বাইরের কেউ অবস্থান করতে পারবে না।  ওই দিন রাজধানীর গুলশান, বনানী, বারিধারা, ধানমণ্ডিসহ অভিজাত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার থাকবে। এ কাজে  অতিরিক্ত পাঁচ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

এছাড়া আগামী ২৫ ডিসেম্বর বড়দিনেও গির্জাসহ খ্রিস্টান ধর্মাবলম্বীদের উপাসনালয়গুলোতে আইনশৃঙ্খলা ব্যবস্থা জোরদার করা হবে এবং নিরাপত্তা নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।